বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ঝালকাঠি জেলারের নামে প্রতারক চক্র সক্রিয়

ঝালকাঠি প্রতিনিধি // ঝালকাঠি কারাগারের জেলারের নামে অভিনব কৌশলে প্রতারণা করে একটি চক্র আসামিদের পরিবারের কাছ থেকে দীর্ঘদিন ধরে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে। জেলার এই চক্রটির কথা স্বীকার করলেও এ বিষয়ে কোন আইনানুগ ব্যাবস্থা নেননি। তাই একের পর এক এভাবে প্রতারণার ঘটনা ঘটেই চলছে।

গত রবিবার ঝালকাঠি সদর উপজেলার নৈয়ারী গ্রামের প্রসাধনী ব্যাবসায়ী নাসির উদ্দিন একটি মামলায় গ্রেফতার হয়ে ঝালকাঠি জেলা কারাগারে আছে। সোমবার বিকেলে নাসিরের পরিবারকে প্রতিবেশী কুদ্দুস মোল্লা জানায় নাসির গুরুতর অসুস্থ। তাকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাই ঝালকাঠি কারাগার জেলারের ০১৭৯১৪৪৭১৯৭ এই নম্বরে যোগাযোগ করতে বলে সে।

এ বিষয়ে হাজতি নাসিরের বোন রীনা বেগম জানান, ভাইয়ের অসুস্থতার খবর পেয়ে জেলারের উল্লেখিত নম্বরে বিষয়টির সত্যতা জানতে চাই। জেলার পরিচয়ে একজন জানায় আমার ভাই হৃদরোগে অসুস্থ হওয়ায় বরিশালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। চিকিৎসা করাতে ৯০ হাজার টাকা লাগবে। জেলার পরিচয়ে সে আরো জানায় ৩০ হাজার টাকা জেল কর্তৃপক্ষ বহন করবে। আমাদের ৬০ হাজার টাকা দিতে হবে। এজন্য ঐ ব্যাক্তি বরিশাল হাসপাতাল ডাক্তারের ০১৮২৩৫৪০১৯৩ এই নাম্বারে যোগাযোগ করতে বলে।

এই নম্বরে ফোন দিলে ডাক্তার পরিচয়ে আমার ভাইয়ের অপারেশনের জন্য ২৫ মিনিটের মধ্যে টাকা পাঠাতে বলে। এ কথা শুনে আমরা মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পরি। তখন এলাকার মেম্বর সোহেল মৃধা আমাদের বাড়িতে এসে জানায়, শুনেছি নাসির অসুস্থ। চিকিৎসার জন্য টাকা প্রয়োজন। আমার কাছে তাড়াতাড়ি টাকা দিন। আমি বিকাশ করে পাঠিয়ে দিচ্ছি। ঐ মুহূর্তে ৬০ হাজার টাকা না থাকলেও মেম্বারের হাতে ২৫ হাজার টাকা তুলে দেই। এরপর সে টাকা নিয়ে চলে যায়।

নাসিরের বোন রীনা বেগম আরো জানান, পরবর্তীতে ঝালকাঠি জেলা কারাগারে খোঁজ নিয়ে জানতে পারি আমার ভাই কারাগারেই সুস্থ আছেন। তখন আমরা বুঝতে পারি আমাদের সঙ্গে ভাইয়ের অসুস্থতার কথা বলে প্রতারণা করা হয়েছে।

এ বিষয়ে মেম্বর সোহেল মৃধার কাছে জানতে চাইলে তিনি সাংবাদিক পরিচয় পাওয়ার পর কোন কথা না বলে তার মোবাইল ০১৭১৬৫২৯৮৮৫ নম্বরটি বন্ধ করে রাখেন।

এ বিষয়ে ঝালকাঠি জেলা কারাগারের জেলার তরিকুল ইসলাম জানান, একটি প্রতারক চক্র জেলারের নামে বেশ কিছুদিন থেকে এভাবে প্রাতারিত করে টাকা হাতিয়ে নিচ্ছে।

জেলারের নামে একের পর এক এভাবে প্রতারনা করায় আপনি এ বিষয়ে কোন আইনানুগ ব্যবস্থা, থানায় জিডি বা জেলা প্রশাসককে জানিয়েছেন কি না জানতে চাইলে তিনি বলেন, প্রতারক চক্রের বিষয়ে সতর্ক থাকার জন্য আমাদের নোটিশ দেওয়া আছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp