বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে বেপরোয়া হাতেম আলী কলেজ এলাকার মাদক ব্যাবসায়ী ও ছিনতাইকারী শরন

বরিশাল ক্রাইম নিউজ ডেস্ক // বরিশাল নগরীর প্রতিটি ওয়ার্ডে রয়েছে মরননেশা ইয়াবার একক আধিপত্য। এর ফলে বেরেছে ছিনতাই সহ নানা অপকর্ম আর এর মূল হোতা মাদক সেবী-ছিনতাইকারী একাধিক মামলার আসামি শরন । ধর্ষণ মামলার আসামি রাব্বির একান্ত সহযোগী এই শরন। বরিশালের ছোট থেকে বড়, তরুণ ও বৃদ্ধ সকলের কাছেই ইয়াবা যার অপর উচ্চারন ‘বাবা’ নামটি বিশেষভাবে পরিচিত। এ অঞ্চলের মাদক সেবীদের কাছে তাদের জন্মদাতা ‘বাবা’র চেয়েও এই বিশেষ ‘বাবা’র প্রতিই যেন ভক্তি শ্রদ্ধা বেশি তাদের । দিনে একবার হলেও তাদের অবশ্যই বাবার সান্নিধ্য চাই-ই-চাই। আর তা না হলে নাকি মাদক সেবীদের দিন শুরু কিংবা রাত শেষ হয়না। এ ভয়ঙ্কর ‘বাবার’ আসল নাম ইয়াবা।

অন্য যে কোনো মাদকদ্রব্যের তুলনায় বরিশালে ইয়াবার জনপ্রিয়তা সবার উপরে। ফলে বরিশালে হাত বাড়ালেই পাওয়া যায় মরন নেশা ইয়াবা। এখানে ফেনসিডিল, হেরোইন, মদ, বিয়ার, গাঁজাসহ বিভিন্ন মাদকের বিস্তার থাকলেও ইয়াবার স্বর্গরাজ্যে পরিণত হয়েছে গোটা বরিশাল। প্রাণঘাতী ইয়াবায় সয়লাব হয়ে গেছে গোটা জেলা। বিভিন্ন-শ্রেণির লোকজন এমনকি নারীরাও অনেকে এ নেশায় আসক্ত হয়ে পরেছে। এক প্রকার প্রকাশ্যেই চলে ইয়াবার রমরমা বাণিজ্য।

বরিশাল শহরের হাতেম আলী কলেজ নবগ্রাম রোডে পাইকারী মাদক ব্যবসায়ী শরনসহ একাধিক যুবক ভ্রাম্যমাণ ইয়াবা ব্যবসার সাথে জড়িত রয়েছে। বিভিন্ন সূত্রে জানা গেছে, বিভিন্ন স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝেও ইয়াবা ছড়িয়ে দিয়েছে এই শরন। অভিযোগ রয়েছে, এ ব্যবসার সাথে রাজনৈতিক দলের অনেকেই জড়িত রয়েছে। এছাড়া আইন-শৃঙ্খলা বাহিনীর সোর্স পরিচয় ধারীরাও ইয়াবা ব্যবসার সাথে জড়িত রয়েছে বলেও সূত্রগুলো দাবি করেছেন। ফলে ইয়াবার ভয়াবহ থাবায় যুব সমাজ হচ্ছে ক্ষতবিক্ষত।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp