বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশাল জেলা ও মহানগর আওয়ামীলীগের বর্ধিত সভায় সাদিক আবদুল্লাহকে মেয়র নমিনেশন দেয়ার দাবী

শামীম আহমেদ, বরিশাল // উন্নয়নের মহাসড়কে দূর্বার গতিতে এগিয়ে চলছে বাংলাদেশ এই শ্লোগান নিয়ে বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী ও বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী বিষয় নিয়ে বর্ধিত সভায় আলোচনা অনুষ্ঠিত হয়েছে। বরিশাল জেলা ও মহানগর আওয়ামীলীগের বর্ধিত সভায় মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র নমিনেশন দেয়ার জোরালোভাবে নেতা-কর্মীদের মধ্য থেকে দাবী জানানো হয়েছে।

জেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সংসদ সদস্য এ্যাড. তালুকদার মোঃ ইউনুস বলেছেন আওয়ামীলীগ সভানেত্রী বঙ্গবন্দু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বাংলাদেশকে একটি স্বল্প উন্নত দেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিনত করেছে।
শেখ হাসিনা একজন প্রধানমন্ত্রী নন তিনি একজন দক্ষ দেশ পরিচালকের আসনে নিজের নামকে অন্তভূক্ত করতে সক্ষম হয়েছে। তাই আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে মেয়র পদে মনোনয়ন দেয়ার দাবী জানান।
আজ সোমবার (১৮ই জুন) বরিশাল সাকির্ট হাউজ মিলনায়তন সভা কক্ষে বরিশাল জেলা আওয়ামীলীগ সভাপতি ও পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক(মন্ত্রী) স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রাণালয় সম্পকির্ত সংসদীয় কমিটির চেয়ারম্যান আলহাজ্ব আবুল হাসনাত আবদুল্লাহ্ (এমপি)’ সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিত সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সংসদ সদস্য এ্যাড. তালুকদার মোঃ ইউনুস, এসময় আরো বক্তব্য রাখেন বরিশাল সদর আসন সংসদ সদস্য জেবুন্নেসা আফরোজ, জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি মোঃ হোসেন চৌধুরী (হোসেন নানা), সৈয়দ আনিসুর রহমান, এ্যাড.আঃ রসিদ খান, এছাড়া আরো বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগ সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার আঃ রাজ্জাকসহ জেলা আওয়ামীলীগের বিভিন্নস্থরের তৃর্ণমূল নেতা-কর্মীরা সাদিক আবদুল্লাহকে মেয়র পদে মনোনয়ন দেয়র জন্য তাদের পক্ষ থেকে সমর্থন প্রকাশ করেন।
জেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় জেলার বিভিন্ন উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, পৌর মেয়র এবং বিভিন্ন উপজেলা, থানা, ইউনিয়নের সভাপতি/সম্পাদক ও অঙ্গ সংগঠনের সভাপতি সম্পাদকরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান সঞ্চলনা করেন জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক এ্যাড. শেখ আঃ কাদের।
এর পূর্বে সকাল ১১টায় মহানগর আওয়ামীলীগের সভাপতি বাংলাদেশ সুপ্রিমকোর্ট বার এসোসিয়েশনের সদস্য এ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলালের সভাপতিত্বে মহানগর আওয়ামীলীগের বর্ধিত সভায় শুভেচ্ছা বক্তব্যতে সভাপতি গোলাম আব্বাস চৌধুরী বলেন, সাবেক মহানগর আওয়ামীলীগের সভাপতি সাবেক মেয়র ও সংসদ সদস্য এ্যাড. শওকত হোসেন হিরনের মৃত্যুর পর থেকে জিমিয়ে পড়া মহানগর আওয়ামীলীগ, যুবলীগকে একটু একটু করে প্রতিটি স্থরে নিজে মাঠে নেমে আজ দলকে সু সংগঠিত করতে সক্ষম হয়েছে।
তিনি মনোনয়ন বোর্ডের সদস্য আবুল হাসনাত আবদুল্লাহর প্রতি অনুরোধ করে বলেন সভানেত্রী প্রাথী দেয়ার সিদ্বান্ত নিতে ভুল করলে তাহলে মেয়র নির্বাচনে বিজয়ের বিষয়ে সন্দেহ থেকে যাচ্ছে।
দুলাল আবুল হাসনাত আবদুল্লাহ্ র উর্দেশ্য করে বলেন আপনি আপনার আত্ব মর্যদা ভেঙ্গে সভানেত্রীর কাছে বরিশাল মহানগর আওয়ামীলীগের কথা তুলে ধরার আহবান জানান।
এসময় আরো বক্তব্য রাখেন সংসদ সদস্য জেবুন্নেসা আফরোজ, মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাড. একে এম জাহাঙ্গির হোসাইন, সহ-সভাপতি ও বরিশাল উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সাইদুর রহমান রিন্টু, সাবেক বরিশাল মহানগর আওয়ামীলীগ সাধারন সম্পাদক এ্যাড. আফজাল হোসেন, আমিনুল ইসলাম তোতা, আমির হোসেন তালুকদার।
বর্ধিত সভায় আরো বক্তব্য রাখেন মহানগর যুবলীগ আহবায়ক নিজামুল ইসলাম নিজাম, যুগ্ম আহবায়ক মেজবাহ উদ্দিন জুয়েল, মহানগর স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আজিজুর রহমান শাহিন, শ্রমীকলীগ সভাপতি আফতাব আহমেদ, মহানগর মহিলালীগ সাধারন সম্পাদিকা ওয়ার্ড কাউন্সিলর কহিনুর বেগম, মহিলা নেত্রী নিগার সুলতানা হনুফা, মহানগর ছাত্রলীগ আহবায়ক রইস আহমেদ মান্না ও মোর্সেদ আলম মিরাজ সহ তৃনমূল বিভিন্ন প্রর্যায়ের নেতা-কর্মীরা সমর্থন জানিয়ে বক্তব্য রাখেন।
মহানগর আওয়ামীলীগের বর্ধিত সভায় নগরীর ত্রিশটি ওয়ার্ডের সভাপতি/সম্পাদক ও কাউন্সিলররা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চলনা করেন মহানগর আওয়ামীলীগ নেতা ও ওয়ার্ড কাউন্সিলর গাজী নঈমুল হোসেন লিটু।

এর পূর্বে মহানগর আওয়ামীলীগ এর পক্ষ থেকে আবুল হাসনাত আবদুল্লাহকে ফুলের শুভেচ্ছা জানানো হয়।
অন্যদিকে মেয়র নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী জেলা আওয়ামীলীগ নেতা কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম বর্ধিত সভায় ছিলেন অনুপস্থিত।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp