বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশাল সিটি নির্বাচনে মেয়র পদে জাতীয় পার্টির ঝুনুকে দলীয় মনোনয়ন না দিলে গন পদত্যাগ করার ঘোষনা

শামীম আহমেদ,বরিশাল॥বরিশাল আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে বরিশাল জেলা জাতীয় পার্টি যুগ্ম আহবায়ক ও জাতীয় পার্টি বরিশাল সদর উপজেলা সভাপতি বসির আহমেদ ঝুনুকে মেয়র পদে জাতীয় পার্টি থেকে দলীয়ভাবে মনোনয়ন দেয়া না হলে গন পদত্যাগ করা সহ বিদ্রোহী প্রার্থী হিসাবে নির্বাচন করার সিদ্ধান্ত নিবে বলে এক সংবাদ সম্মেলনে তিনি ঘোষনা করেন।
আজ বুধবার সকাল সাড়ে ১১টায় শহীদ আঃ রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি লিখিত ভাবে পাঠ করে ও বিভিন্ন সংবাদ কর্মীদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন বরিশালের সুযোগ সন্দানী স্বার্থপর নেতা মহসিন-উল-ইসলাম হাবুল জাতীয় পার্টি থেকে তাপস নামের এক ব্যাক্তিকে মেয়র প্রার্থী করার জন্য কাজ করে যাচ্ছে।
বসির আহমেদ ঝুনু আরো বলেন মহসিন-উল-ইসলাম হাবুল এমন এক ব্যাক্তিকে নিয়ে মেয়র নির্বাচন করতে চায় বরিশালের মানুষ তাকে চেনেনা,জানে না এমনকি কখনো সামাজিক সেবামূলক কর্মকান্ডের সাথে জড়িত ছিলনা।
ঝুনু বলেন ১৯৮৩ সাল থেকে জাতীয় পার্টির ছাত্র সমাজ থেকে তার রাজনৈতিক যাত্রা শুরুর পর থেকে গত ২২টি বছর জাতীয় পার্টির জন্য সে অনেক কিছুই করেছে বিনিময়ে সে কি পেল? তাই তাকে মেয়র পদে মনোনয়ন পাওয়া থেকে বঞ্চিত করা হলে যে কোন সময়ে গনপদত্যাগ করতে পারে বলে ঘোষনা করেন।
এসময় তার কাছে জানতে চাওয়া হয় দল থেকে মনোনয়ন দেয়া না হলে বিদ্রোহী প্রার্থী হিসাবে নির্বাচন করবেন কিনা তার জবাবে বলেন সে জাতীয় পার্টির বিদ্রোহী প্রাথী হিসাবে নির্বাচন করবে।
সংবাদ সম্মেলনে বসির আহমেদ ঝুনুর সাথে আরো উপস্থিত ছিলেন বরিশাল সদর উপজেলা জাতীয় পার্টির সহ-সভাপতি মোঃ মহসিন,যুগ্ম সম্পাদক ওবায়দুল হক বাদল,উপজেলা সাংগঠনিক সম্পাদক নুরে আলম সাজু,উপজেলা ছাত্র সমাজের যুগ্ম আহবায়ক আল-আমিন,সদস্য মোঃ রাসেল প্রমুখ।

বরিশাল সদর উপজেলা জাতীয় পার্টির সভাপতি বসির আহমেদ ঝুনুর সংবাদ সম্মেলনের জবাবে কেন্দ্রীয় জাপা ভাইস চেয়ারম্যান ও বরিশাল জেলা জাপা সভাপতি অধ্যাপক মহসিন-উল-ইসলাম হাবুলের কাছে ইকবাল হোসেন তাপসের বিষয় জানতে চাওয়া হলে তিনি বলেন জাতীয় পার্টির সাম্ভাব্য মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস কোন অতিথি পাখি নয় সে জাতীয় পার্টির একজন পরিক্ষিত নেতা। তাপস ১৯৮৪ সালে বর্তমান সরকারী বরিশাল কলেজে তাপস ও মাই টিভি চেয়ারম্যান নাসির উদ্দিন সাথি এক সাথে জাতীয় পাটির রাজনীতি করেছে।
পরবর্তীতে জগন্নাথ বিশ্ব বিদ্যালয়ে ছাত্র সমাজ করেছে। মাঝে পড়াশুনা শেষ করে উচ্চতর শিক্ষার জন্য দেশের বাহিরে ছিল।
পুনরায় দেশে ফিরে চাকুরীর পাশাপাশি বরিশাল জাতীয় পার্টির সকল বিষয়ে খোঁজ-খবর রাখতেন।
দলের প্রয়োজনে তাপস সব সময় পাশে থেকে কাজ করেছে। আর বসির আহমেদ ঝুনু নিজেই ৯০ সালের পর দলের বাহিরে ছিল।
আবার পুনরায় দলে এসে কাজ কর্ম শুরু করলে তাকে সদর উপজেলা সভাপতি করা হলেও আজ পর্যন্ত একটি ওয়ার্ড কমিটি গঠন করতে পারেনি।
ঝুনু একটা কাজ সব সময় ভাল পারে সাংবাদিকদের কাছে গিয়ে নিজের গুন কির্তন আর ছবির তুলে প্রকাশ করার কাজে সে এগিয়ে রয়েছে।
সেখানে তাপস ছবি তোলার রাজনীতি করে নাই বলে ঝুনুর কাছে অপরিচিত হতে পারে।
আর আমাকে স্বার্থপর বলা হয়েছে আমি ৩০বছর জাতীয় পাটিতে কাজ করছি আমি কথনো দলকে ব্যাবহার করে কারো কাছ থেকে সুবিধা-লুঠ-পাট করার কাজে জড়িত ছিলাম না।

আমি যে খানে অবস্থান করছি সেখানে ঝুনুর সাথে কোন তুলনা চলেনা আমার সাথে তুলনা চলে আবুল হাসনাত আবদুল্লাহ্ ও মজিবর রহমান সরোয়ারের সাথে।

এদিকে জাতীয় পার্টি সাম্ভাব্য মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস বলেন আমি শহরে পরিচিত অর্জন করার আগেই ঝুনু আমার পরিচিতি মানুষের কাছে তুলে ধরছেন।
তিনি আমার ও জাতীয় পার্টির প্রচার কাজ করছেন এজন্য আমি তাকে ধন্যবাদ জানাই এবং সে জাতীয় পার্টির হয়ে কাজ করবে আমার বিশ্বাস।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp