বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

সাদিক আব্দুল্লাহ্ ভিডিও ডকুমেন্টারি ‘সমৃদ্ধির পথে আগামীর বরিশাল’ প্রযোজক তরুণ সংগঠক  ফায়েজ বেলাল

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে দেশের প্রধান রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ এর মেয়র পদে মনোনীত পার্থী বরিশাল মহানগর আ. লীগের যুগ্ন-সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্ তার অফিসিয়াল ফেসবুক পেজ থেকে আপলোড দিয়ে ‘সমৃদ্ধির পথে আগামীর বরিশাল’ নামে  বিশেষ তথ্য বা প্রামাণ্যচিত্র (ডকুমেন্টারি) কার্যক্রম শুরু করছেন। ডকুমেন্টারি প্রযোজনা করেছেন দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ তরুণ সংগঠন ‘বরিশাল ইয়ুথ সোসাইটি’র প্রতিষ্ঠাতা ফায়েজ বেলাল । 

ফায়েজ ছাত্রজীবনে ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স, ইউনিসেফ, সেইভ দ্য চিলড্রেন, প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ সহ বিভিন্ন দেশীয় ও আন্তর্জাতিক সংস্থায় কাজ করেছেন।

বর্তমানে বিভাগের ছয়টি জেলায় ‘বরিশাল ইয়ুথ সোসাইটি’ তার ১০ হাজার সদস্য ও ৮০০ স্বেচ্ছাসেবক নিয়ে কার্যক্রম পরিচালনা করছে। নারীর প্রতি সহিংসতা বন্ধের লক্ষ্য চালু হওয়া এই সংগঠনটি পরবর্তীতে অসহায় নারীদের সহায়তার জন্যও কাজ শুরু করে। তাদের কাছ থেকে প্রশিক্ষণ লাভ করে অনেক নারী কর্মক্ষেত্রে যোগ দিতে সক্ষম হয়েছে। এই অঞ্চলে এখন পর্যন্ত প্রায় তিন শতাধিক বাল্যবিবাহ প্রতিরোধ করেছে বরিশাল ইয়ুথ সোসাইটি।

এর পাশাপাশি সহিংসতার শিকার ১০৯ নারীর নিরাপত্তার ব্যবস্থা প্রদান করেছে। নারী শিক্ষা নিয়েও কাজ করছে বরিশাল ইয়ুথ সোসাইটি। সংগঠনের আরেকটি উল্লেখযোগ্য কাজ হলো দক্ষিণাঞ্চলের তরুণদের সর্ববৃহত প্লাটফর্ম ‘ইয়ুথ ফেস্ট’। মালয়েশিয়ার ‘ইনোভেশন ল্যাব ১৭’ সম্মেলনে বিভিন্ন দেশ থেকে ৩০ জন উদীয়মান তরুণ অংশগ্রহন করেন। ওই অনুষ্ঠানে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন ফায়েজ বেলাল।

কাজের স্বীকৃতি হিসেবে সম্প্রতি অর্জন করেন জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড- ২০১৭।  এছাড়াও ‘দ্য ওয়ান মিনিট জুনিয়ার-২০১১’ এবং ‘মিনা মিডিয়া অ্যাওয়ার্ড-২০১২’-এর শ্রেষ্ঠ শিশু চলচ্চিত্রকার পদকও রয়েছে তার ঝুলিতে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp