বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

গোল্ডেন বুট উঠছে হ্যারি কেনের হাতে!

দেখতে দেখতে শেষের দিকে রাশিয় বিশ্বকাপ। গ্রুপ পর্ব, শেষ ষোল, এরপর শেষ হলো কোয়ার্টার ফাইনালও। দর্শক মনে নিশ্চয়ই জল্পনা কল্পনা শুরু হয়ে গেছে কে হচ্ছেন এবারের আসরের সর্বোচ্চ গোলদাতা বা গোল্ডেন বুটের দাবিদার? তাদের জন্যই এ লেখা।

এবারের দ্য গ্রেটেস্ট শো অন দ্য আর্থের আসরে গোলের সমীকরণে এগিয়ে ইংলিশ ফরোয়ার্ড হ্যারি কেন। কেননা ৪ ম্যাচে তার গোল সংখ্যা ৬টি। এর মধ্যে তিনটিই করেছেন পেনাল্টি থেকে। গ্রুপ পর্বে পানামার বিপক্ষে হ্যাটট্টিক করা এই ইংলিশ ম্যান হেড থেকে জালে বল জড়িয়েছেন ১টি। তার ব্যাক হিল থেকেও এসেছে ১টি গোল। তবে সতীর্থদের কোনো গোলে তিনি সহযোগিতা করেননি।

কেনের পরেই এই দৌড়ে এগিয়ে আছেন বেলজিয়ান ফরোয়ার্ড রোমলো লুকাকু। ৪ ম্যাচ থেকে তার গোল সংখ্যাও ৪। এর মধ্যে ২টি বাঁ পায়ের ছোঁয়ায়, একটি ডান পা ও অপরটি এসেছে হেড থেকে এবং দলের ১টি গোলে তিনি অবদান্ও রেখেছেন। তার সাথে হ্যারির পার্থক্য হলো এখনও পর্যন্ত তিনি পেনাল্টি থেকে কোনো গোল করেননি।

অবশ্য সেই সম্ভাবনা এখনও শেষ হয়ে যায়নি। কেননা কোয়ার্টার ফাইনালে পরাশক্তি ব্রাজিলকে ২-১ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে ইতোমধ্যেই পা দিয়ে রেখেছেন। দলটির যে ছন্দ ও ফর্ম তাতে বিশ্বকাপের ফাইনালেও তাদের দেখা যাবে বলে অনেকেই মনে করছেন।

এদিকে সমান সংখ্যক ম্যাচ ও গোলে লুকাকুর পরে আছেন পর্তুগিজ উইঙ্গার ক্রিস্টিয়ানো রোনালদো। তার করা ৪ গোলের ১টি পেনাল্টি থেকে, ১টি হেড থেকে বাকি ২টি ডান পায়ের বুনো ছোঁয়ায়। অবশ্য তার এগিয়ে যাওয়ার আর সম্ভাবনা নেই। কেননা শেষ ষোলতে উরুগুয়ের কাছে হেরে তার দল পর্তুগাল ইতোমধ্যে বিশ্বকাপ ছাড়া হয়েছে।

৪টি গোল জালে জড়িয়ে এই দৌড়ে আছেন স্বাগতিক রাশিয়ার মিডফিল্ডার দেনিস চেরিশেভও। তার এই সংগ্রহ এসেছে ৪টি ম্যাচ থেকেই। চেরিশেভ অবশ্য হেড বা পেনাল্টি থেকে গোল পাননি। সবকটি গোলই এসেছে ডান পায়ের শট থেকে। কিন্তু ক্রোয়েশিয়ার

বিপক্ষে হেরে ইতোমধ্যে বিদায় নিয়েছে তার দল রাশিয়া।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp