বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

শাহ আলমকে ইজ্জত দিয়ে কি নিচ্ছেন নেত্রী নাদিরা, ফ্ল্যাট না কি অর্থ?

অনলাইন ডেস্ক// প্রেমিকের সাথে বিয়ের দাবিতে দ্বন্দ্ব করে তুমুল আলোচনার সমালোচনার জন্ম দেওয়া ছাত্রলীগ নেত্রী ফারজানা ববি নাদিরার নিশ্চুপ হয়ে যাওয়া এখন নানা প্রশ্ন দেখা দিয়েছে। বিশেষ করে এই ঘটনায় উদ্বুদ্ব পরিস্থিতির একপর্যায়ে নেত্রী নাদিরা নিজের অবস্থান পরিবর্তন করে সাবেক প্রেমিক আওয়ামী লীগ নেতা সরদার মো: শাহ্ আলমের সাফাই গাওয়ায় তিনিও প্রশ্নবানে জর্জারিত। গত শনিবার ঝালকাঠি জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান চেম্বার অব কমার্সের চেয়ারম্যান মাহাবুব হোসেনের কামারপট্টির রোডের বাসায় সমঝোতা বৈঠকের পরই নেত্রী নাদিরা বিয়ের দাবি থেকে সরে আসলে এমন পরিস্থিতি তৈরি হয়। অবশ্য নাদিরা যে দাবি থেকে সরে এসেছে এই বিষয়টি অনেকটা অনুষ্ঠানিক ভাবে মিডিয়াকে জানান দেওয়ায় বিতর্ক আরও জোর রুপ নেয়। কিন্তু নাদিরা কেন বা কি কারণে প্রেমিক পুরুষ সরদার মো: শাহ্ আলমকে মুক্তি দিলেন সেই বিষয়টি কেউ খোলাসা করেনি।
তবে ছাত্রলীগ নেত্রী নাদিরা যে কারও ইজ্জত বাঁচাতে সরে গেছেন সেই বিষয়টি তার ব্যবহৃত ফেসবুকের কয়েকটি স্ট্যাটাস থেকে অনেকটা নিশ্চিত হওয়া গেছে। যদিও জেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ আলমের পথ থেকে সরে যাওয়ার ক্ষেত্রে তাকে বেশ কিছু সুবিধা দেওয়ার বিষয়টি আলোচনায় এসেছে। ঝালকাঠী জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার শাহ্ আলমের পক্ষ থেকে প্রেমিকা নাদিরাকে আপাতত বিশ লাখ টাকার পাশাপাশি অচীরেই রাজধানীতে একটি ফ্ল্যাট কিনে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

অবশ্য আবার শাহ্ আলম ঘনিষ্ট কেউ কেউ বলছেন- ফ্ল্যাট বা বিশ লাখ টাকা দুটির মধ্যে একটি নেওয়ার সুযোগ রয়েছে নাদিরার। পাশাপাশি আগামীতে তাকে একটি সরকারী চাকরির নিশ্চয়তাও দিয়েছেন শাহ্ আলম। কিন্তু নাদিরা ইজ্জতের বিনিময়ে টাকা না কি ফ্ল্যাট নিচ্ছেন সেই বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি (!) তবে নাম প্রকাশ না করার শর্তে ওই সমঝোতা বৈঠকে থাকা জেলা আওয়ামী লীগের এক নেতা জানিয়েছেন দুটি নয় চাকরির পাশাপাশি টাকা বা ফ্ল্যাট নেওয়ার একটি সুযোগ রয়েছে নাদিরার। প্রাথমিক ভাবে নাদিরাকে বিশ লাখ টাকা নিতে রাজি করানো হয়েছিল। কিন্তু এত টাকা লেনদেন বা নিজের কাছে রাখা নিরাপদ নয় মনে করে পরবর্তীতে অপশন পরিবর্তন আনা হয়েছে। এই বৈঠকে বসার ক্ষেত্রে নাদিরাকে ম্যানেজ করতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, জেলা যুব লীগের যুগ্ম আহবায়ক রেজাউল করিম জাকির, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাহাবুব হোসেন ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোস্তাফিজুর রহমান বিশেষ ভুমিকা রাখেন।

অবশ্য তাদের ভুমিকাই নেতা শাহ্ আলমকে নারী কেলেঙ্কারির মত একটি নোংরা ঘটনা থেকে মুক্তি দিয়েছে। কিন্তু এই সমঝোতা বৈঠকের সিদ্ধান্ত নাদিরা প্রাথমিক ভাবে মেনে নিয়ে শাহ্ আলমের পক্ষে মিডিয়ার কাছে সাফাই গাইলেও আত্মকষ্টে রয়েছেন। সেই সমঝোতা বৈঠকের পর তার এই ঘটনা প্রকাশের জন্য মিডিয়াকর্মীদের পুরোপুরি দোষারোপ করলেও এখন অনুশোচনার আগুনে দগ্ধ হওয়ার বিষয়টি ফেসবুকে দেওয়া স্ট্যাটাস থেকেই অনুমান করা গেল। সর্বশেষ বিষাদময় একটি স্ট্যাটাসে ঝালকাঠী জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ফারজানা ববি নাদিরা বলেছেন, পৃথিবীতে মেয়ে হিসেবে জন্ম নেওয়াটাই পাপ, সবার ইমেজ রক্ষা করার জন্য আমি হেরে গেলাম।

মুলত নাদিরা যে কারও চাপ বা কারও ইমেজ রক্ষা করতে গিয়ে নিজের ইজ্জত বিসর্জন দিয়েছেন সেই বিষয়টি এই স্ট্যাটাসে বোঝার আর অপেক্ষা রাখে না। যদিও নাদিরা ও শাহ্ আলম ওই বৈঠকের পর উভয়েই নিজেদের পৃথক দুটি ভিডিও সংবলিত বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেছেন। পাশাপাশি সমঝোতা বৈঠক ও রফাদফার পুরো ঘটনা আড়ালে রাখতে মিডিয়া ম্যানেজে মাঠে নামে। এমনকি শাহ্ আলমের দুই ক্যাডার জামাল হোসেন মিঠু ও মোস্তাফিজুর রহমান রিংকু মিডিয়াকর্মীদের কাছে গিয়ে সংবাদ বন্ধ রাখতে আর্থিক লেনদেনের প্রস্তাবও দেন। খোঁজখবর নিয়ে নিশ্চিত হওয়া গেছে, পুরো বিষয়টি মিডিয়া থেকে দূরে রাখতে শাহ্ আলম সাত লাখ টাকা বরাদ্দ করেন। কিন্তু ঝালকাঠী জেলার অনেকে সাংবাদিক ম্যানেজ হলেও বরিশাল থেকে প্রকাশিত একটি অনলাইন পত্রিকা ধারাবাহিক সংবাদ প্রকাশের অনর ছিল। যে কারণে আ’লীগ নেতার এই নারী কেলেঙ্কারীর ঘটনাটি শেষ পর্যন্ত আর লুকোচাপা থাকেনি।

উল্লেখ্য, ছাত্রলীগ নেত্রী নাদিরার সাথে বছর তিনেক আগে আ’লীগ নেতা শাহ্ আলমের হৃদয়ঘটিত সম্পর্কে রুপ নেয়। ঘটনাচক্রে শাহ্ আলম জেলা পরিষদের চেয়ারম্যান ও নাদিরাও জেলা পরিষদে একটি চাকরির সুযোগ পেলে তাদের মধ্যে বিষয়টি শারীরিক সম্পর্কে গড়ায়। পরবর্তীতে আ’লীগ নেতা শাহ্ আলম নাদিরাকে বিভিন্ন স্থানে নিয়ে স্বামী-স্ত্রীর ন্যায় ছিলেন। কিন্তু সম্পর্কের পূর্ব শর্ত অনুযায়ী শাহ্ আলম বিয়ের প্রতিশ্রুতি দিলেও তা রক্ষা না করায় ক্ষোভ সৃষ্টি হয় নাদিরার।

মূলত সেই ক্ষোভ থেকেই গত সপ্তাহে বিয়ের দাবিতে জেলা পরিষদের সরদার মো. শাহ্ আলমের রুমে গিয়ে অনশন শুরু করেছিলেন নাদিরা। কিন্তু সমঝোতা বৈঠকের পর নাদিরা বা শাহ্ আলম কারও সাথেই মুঠোফোনে যোগাযোগ করা সম্ভব হয় নি। এমনকি দুই জনের কেউই ফোন রিসিভ করেনি।”

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp