বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

তজুমদ্দিন উপজেলা পরিষদ উপনির্বাচন: জমে উঠেছে প্রচারণা

উচ্চ আদালতের নির্দেশে দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামী ২৫ জুলাই অনুষ্ঠিত হতে যাচ্ছে ভোলার তজুমদ্দিন উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে উপনির্বাচন। নির্বাচন কমিশন নতুন তারিখ ঘোষণার পরপরেই নির্বাচনি নেমে পড়েছেন আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্র প্রার্থী। ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে, উঠান বৈঠক করে ও বিভিন্ন হাট-বাজারে দলীয় কার্যালয়ে কর্মীসভার মধ্যে দিয়ে ব্যস্ত সময় পার করছেন তারা।

নির্বাচনি এলাকা ঘুরে দেখা গেছে, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফজলুল হক দেওয়ান বিজয় ছিনিয়ে আনতে সকাল থেকে গভীর রাত পর্যন্ত নেতা কর্মীদের নিয়ে গ্রাম-গঞ্জে ছুটে বেড়াচ্ছেন। এদিকে বিএনপির মনোনীত প্রার্থী চাঁদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গোলাম মোস্তফা মিন্টু ও স্বতন্ত্র প্রার্থী (বিদ্রোহী আ’লীগ) সাবেক ভাইস চেয়ারম্যান নাসির উদ্দিন দুলালও নির্বাচনি প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। বিএনপির প্রার্থী গোলাম মোস্তফা মিন্টু সুষ্ঠু ভোট অনুষ্ঠানের জন্য প্রশাসনকে প্রয়োজনীয় সব পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন।

শেষ সময় পর্যন্ত নির্বাচনি মাঠে লড়াই করে যাওয়ার কথা জানিয়ে স্বতন্ত্র প্রার্থী (বিদ্রোহী আওয়ামী লীগ) সাবেক ভাইস চেয়ারম্যান নাসির উদ্দিন দুলাল বলেন, ‘জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে মাঠে নেমেছি। প্রচার-প্রচারণা অব্যাহত আছে।’

উল্লেখ্য, তজুমদ্দিন উপজেলার চেয়ারম্যান অহিদউল্যাহ জসিমের মৃত্যুতে চেয়ারম্যান পদটি শূন্য হলে চলতি বছরের ১৮ ফেব্রুয়ারি চেয়ারম্যান পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন। ২৯ মার্চ ২০১৮ তারিখে এই উপ-নির্বাচনের অনুষ্ঠানের তারিখ থাকলেও নির্বাচনের ১১দিন আগে ১৮ মার্চ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও চাঁদপুর ইউপি চেয়ারম্যান ফখরুল আলম জাহাঙ্গীর নির্বাচন স্থগিত চেয়ে সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনে একটি রিট দাখিল করেন। ২০ মার্চ চার সপ্তাহের জন্য নির্বাচন স্থগিতের আদেশ দেন আদালত। এরপর দীর্ঘদিন নির্বাচনি সব কার্যক্রম বন্ধ থাকার পর গত ৫ জুলাই নির্বাচন কমিশন এক চিঠিতে ২৫ জুলাই পুনরায় উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp