বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরগুনায় বকেয়া বেতনের দাবিতে শিক্ষকদের ক্লাস বর্জন

আমতলী মফিজ উদ্দিন বালিকা পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের স্বাক্ষর জটিলতার কারণে দীর্ঘ আট মাসের বকেয়া বেতন-বোনাসের দাবিতে শিক্ষকরা (একাংশ) ক্লাস বর্জন কর্মসূচি শুরু করেছেন।

সোমবার (১৩ আগস্ট) সকাল থেকে ক্লাস বর্জন কর্মসূচি শুরু করেন শিক্ষকরা।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, ওই বিদ্যালয়ের ২০ জন শিক্ষক এবং সাতজন কর্মচারী রয়েছেন। ২০১২ সালের ২৬ নভেম্বর সাবেক প্রধান শিক্ষক শাহ-আলম কবিরকে বিদ্যালয়ের অর্থ আত্মসাতের অভিযোগে বরখাস্ত এবং সহকারী শিক্ষক মো. দেলোয়ার হোসেনকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেন বিদ্যালয় পরিচালনা পরিষদ। পরে ২০১৩ সালের ১৫ মে বরখাস্তের আদেশ বাতিলের দাবিতে উচ্চ আদালতে একটি রিট পিটিশন দাখিল করেন শাহ-আলম কবির। ওই রিট পিটিশনের শুনানি শেষে ২০১৭ সালের ২৪ অক্টোবর বিচারপতি মোয়াজ্জেম হোসেন ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর বেঞ্চ তাকে প্রধান শিক্ষক পদে বহালের আদেশ দেন।

একদিকে আদালতের আদেশ অন্যদিকে বিদ্যালয় পরিচালনা পরিষদের নিয়োগ প্রাপ্ত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক। কে এখন বেতন সিটে স্বাক্ষর করবেন এ নিয়ে জটিলতার কারণে ২০১৭ সালের ডিসেম্বর থেকে চলতি বছরের আগস্ট পর্যন্ত আট মাস ধরে শিক্ষকদের বেতন ও দু’টি ঈদ বোনাস বকেয়া হয়।

কারিগরি শাখার ক্লাস বর্জনকারী শিক্ষক হোসনেয়ারা বেগম ও গণিত বিষয়ের শিক্ষক শাহনাজ বেগম বাংলানিউজকে বলেন, বকেয়া বেতন-বোনাস না পাওয়া পর্যন্ত ক্লাসে ফিরে যাবেন না তারা।

শিক্ষকদের ক্লাস বর্জনের বিষয়টি স্বীকার করে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. দেলোয়ার হোসেন জানান, স্কুলের কাজে তিনি ঢাকায় অবস্থান করছেন। এছাড়া তিনি শিক্ষকদের বকেয়া বেতন-বোনাস দ্রুত দেওয়ার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি জাকিয়া এলিচ বলেন, শিক্ষকরা যাতে বেতন-বোনাস পান সে বিষয়ে চেষ্টা চলছে। শিগগিরই তারা তাদের বেতন-বোনাস পাবেন।

এ বিষয়ে আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সরোয়ার হোসেন বলেন, কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধান করা হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp