বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরেণ্য সাংবাদিক গোলাম সারওয়ারকে চোখের জল আর ফুলেল শ্রদ্ধায় শেষ বিদায় বানারীপাড়াবাসীর

রাহাদ সুমন,বিশেষ প্রতিনিধি॥ পি আইবি’র চেয়ারম্যান,একুশে পদক প্রাপ্ত দেশ বরেণ্য সাংবাদিক সমকাল ও যুগান্তরের প্রতিষ্ঠাতা সম্পাদক গোলাম সারওয়ারকে চোখের জল আর ফুলেল শ্রদ্ধায় শেষ বিদায় জানিয়েছেন তাঁর প্রিয় বানারীপাড়াবাসী। বুধবার দুপুর সোয়া দুইটার দিকে তার জন্ম স্থান জম্বদ্বীপ গ্রামের হেলিপ্যাডে হেলিকপ্টারে করে তার লাশ নিয়ে আসার পরে সেখান থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরিফুল ইসলামের নেতৃত্বে লাশ যে বিদ্যাপিঠের তিনি গর্বিত ছাত্র ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ছিলেন সেই বিদ্যাপিঠ বানারীপাড়া সরকারী মডেল ইউনিয়ন ইনষ্টিটিউশন(পাইলট) মাঠে নিয়ে আসা হয়।

সেখানে রাষ্ট্রীয় মর্যাদা শেষে বিকাল ৩টায় তাঁর জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার পূর্বে সংক্ষিপ্ত স্মৃতি চারণ মূলক বক্তৃতা করেন স্থাণীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস,বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি শাহে আলম,প্রয়াত’র মেজ ভাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র গোলাম সালেহ মঞ্জু মোল্লা,প্রয়াত’র বড় ছেলে গোলাম শাহরিয়ার রঞ্জু ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা প্রমূখ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বরিশাল সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ,বরিশাল-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট খান টিপু সুলতান,পিরোজপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ শাহ আলম,বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এসপি মাহাবুব উদ্দিন আহম্মেদ বীর বিক্রম,বরিশাল জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম বিপিএম,উজিরপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার আকরাম হাসান,বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু,বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ গোলাম ফারুক,বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান খালেদ হোসেন স্বপন, স্বরূপকাঠির সাবেক উপজেলা চেয়ারম্যান মুহিতুল ইসলাম মুঈদ,শের-ই বাংলার দৌহিত্র একে ফাইয়াজুল হক রাজু,বানারীপাড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল,ইত্তেফাকের বরিশাল অফিস প্রধান শাহিন হাফিজ,পিরোজপুর প্রতিনিধি নাসিম আলী,সমকালের বরিশাল ব্যুরো প্রধান পুলক চ্যাটার্জি,উপজেলা ভাইস চেয়ারম্যান শরীফ উদ্দিন আহমদ কিসলু,ওসি খলিলুর রহমান,জেলা ছাত্রলীগের সভাপতি হেমায়েত উদ্দিন সেরনিয়াবাত সুমন,উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার তরুনেন্দ্র নারায়ণ ঘোষ,মুক্তিযুদ্ধকালীণ বেজ কমান্ডার বেণী লাল দাস গুপ্ত বেণু,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মাহমুদ হোসেন মাখন,বন্দর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মজিবুর রহমান,ওয়াকার্সপার্টির সম্পাদক অধ্যাপক মন্টু লাল কুন্ডু,স্বরূপকাঠি উপজেলা আওয়ামী লীগের সম্পাদক এস এম ফুয়াদ,পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু,সম্পাদক শেখ শহিদুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আ,জলিল ঘরামী,খিজির সরদার,শহিদুল ইসলাম,সাইফুল ইসলাম শান্ত ও আ. মন্নান মৃধা,প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন,সহ-সভাপতি সুজন মোল্লা,কে এম শফিকুল আলম জুয়েল,জাকির হোসেন,ইলিয়াস শেখ ও রেজাউল ইসলাম বেল্লাল,সম্পাদক কাওসার হোসেন,যুগ্ম সম্পাদক মোঘল সুমন শাফকাত ও শফিক শাহিন,সাংগঠনিক সম্পাদক জাহিন খালাসী,উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক নুরুল হুদা তালুকদার,মুন্তাকিম লস্কর কায়েস ও সুমম রায়,সম্পাদক ফোরকান আলী সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

জানাজা শেষে আওয়ামী লীগ,মুক্তিযোদ্ধা সংসদ,বিভিন্ন উপজেলার প্রেসক্লাব,বিভিন্ন পত্রিকার পক্ষে ও শিক্ষা প্রতিষ্ঠানসহ সামাজিক,পেশাজীবী ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ বরেণ্য সাংবাদিক গোলাম সারওয়ারের কফিনে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান। পরে হেলিকপ্টারে করে তার লাশ পুনরায় ঢাকায় নিয়ে যাওয়া হয়।

এদিকে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে বন্দর বাজার ব্যবসায়ীরা বেলা ১টা থেকে ৩টা পর্যন্ত তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp