বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরগুনায় ঘুষের টাকাসহ প্রকৌশলী গ্রেফতার

বরগুনা জেলার সড়ক ও জনপথ অধিদফতরের উপ-বিভাগীয় প্রকৌশলী শামসুল শাহরিয়ার ভূঁইয়াকে ঘুষের ১৪ লাখ ৫০ হাজার টাকাসহ নিজ দপ্তর থেকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার বিকেল পৌনে তিনটায় তাকে গ্রেফতার করা হয়। দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

দুদকের পটুয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক গোপন সূত্রে তথ্য পান যে, বরগুনা সড়ক ও জনপথ অধিদফতরের উপ-বিভাগীয় প্রকৌশলী শামসুল শাহরিয়ার ভূঁইয়া বিভিন্ন ঠিকাদারের কাছ থেকে ঠিকাদারি কাজের জন্য চেক ইস্যু করে ঘুষ বাবদ ১৫ লাখ টাকা গ্রহণ করেছেন। দুদকের সোর্স আরও জানায়, উপ-বিভাগীয় প্রকৌশলী শাহরিয়ার ভূঁইয়া তার অফিসের তিন তলার একটি কক্ষে বসবাস করেন এবং টাকাগুলো ওই কক্ষেই রয়েছে। বিষয়টি কমিশনকে জানালে দুদকের পটুয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক জাহাঙ্গীর আলমের নেতৃত্বে একটি বিশেষ টিমকে এবং ওই প্রকৌশলীর অফিস ও বাসা তল্লালি করার অনুমতি প্রদান করা হয়। সার্বিকভাবে অভিযান তত্ত্বাবধানের দায়িত্ব দেয়া হয় দুদকের প্রধান কার্যালয়ের পরিচালক সৈয়দ ইকবালের ওপর।

এ প্রেক্ষাপটে সোমবার বেলা পৌনে তিনটায় দুদকের বিশেষ টিমের সদস্যরা স্থানীয় প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়ানুর রহমানের উপস্থিতিতে বরগুনা জেলার সড়ক ও জনপথ অধিদপ্তরের উপ-বিভাগীয় প্রকৌশলী শামসুল শাহরিয়ার ভূঁইয়ার অফিস এবং বসবাসের কক্ষ তল্লাশি করে ঘুষের ১৪ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার এবং তাকে গ্রেফতার করে। এ বিষয়ে দুদকের পটুয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম বাদী হয়ে বরগুনা সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp