বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে রহস্যে ঘেরা একই পরিবারের ৩ জনের মৃত্যু নিয়ে তদন্তে আইন-শৃঙ্খলা বাহিনী

নিজস্ব প্রতিবেদক :: বরিশালের বানারীপাড়া উপজেলার সলিয়াবাকপুরের একটি বাড়ি থেকে শাশুরি, মেয়ে জামাইসহ তিনজনের মরদেহ উদ্ধারের ঘটনা নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে।

যা নিয়ে এরই মধ্যে র‌্যাব, থানা পুলিশ, পিবিআই, সিআইডিসহ আইন-শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিট তদন্তে নেমেছে। পাশাপাশি বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোঃ এহসানউল্ল্যাহ, জেলা পুলিশের সুপার সাইফুল ইসলাম-বিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আব্দুর রকিবসহ উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শণ করেছেন।

পরিদর্শনকালে মৃতদের পরিবারের স্বজনদের সাথে কথা বলে পুরো ঘটনা হত্যাকাণ্ড বলে প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছে পুলিশ। যার সতত্যা নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আব্দুর রকিব।

তবে মৃত্যুর মূল রহস্য উদঘাটনে আরো কিছুটা সময় লাগবে বলে জানিয়ে জেলা পুলিশের সুপার সাইফুল ইসলাম-বিপিএম বলেন, আমরা সম্ভাব্য সকল আলামত সংগ্রহ করেছি ঘটনাস্থল থেকে। মৃত তিনজনের শরীরের কোথাও তেমন কোন আঘাতের চিহ্ণ না থাকলেও নাকের কাছে সবরাই রক্ত দেখা গেছে।

খাবারের সাথে কিছু মিশিয়ে হত্যা করা হয়েছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, এটি এখনো নিশ্চিত করে বলছি না, তবে এরকম কিছু হতে পারে। আবার পূর্ব শত্রুতার বিষয়টিও থাকতে পারে। ঘটনা যাই হোক রহস্য উদঘাটন দ্রুত সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এদিকে পারিবারিক ও স্থানীয় বিভিন্ন সূত্র বলছে, জমিজমা নিয়ে তেমন কারো সাথে বিরোধ না থাকলেও একটি মোবাইল সেট খোয়া যাওয়াকে কেন্দ্র করে ঝাড়ফুঁকের একটি বিষয় সম্প্রতি আলোচনার সৃষ্টি এ করে এই পরিবারের সদস্যদের মাঝে। যে বিষয় নিয়ে বহিরাগত এক ব্যক্তির নাম এরইমধ্যে পুলিশের হাতে পৌছেছে। আবার স্থানীয়দের একটি সূত্র বলছে, এক রাজমিস্ত্রীর সাথে এ পরিবারের বর্তমান সদস্যদের সক্ষতা নিয়ে নানান প্রশ্ন রয়েছে। তবে এসব বিষয়ে থানা পুলিশ এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানাননি।

এদিকে শনিবার (৭ ডিসেম্বর) সকাল থেকে বাড়িটিকে ঘিরে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি উৎসুক জনতা ও গ্রামবাসী অবস্থান করছে। তিনজনের একসাথে মৃত্যুর ঘটনায় হতবাক গ্রামবাসীও। পাশাপাশি শোকাহত স্বজনরাসহ স্থানীয়রা।

উল্লেখ্য শনিবার সকালে সলিয়াবাকপুরের হাওলাদার বা‌ড়ি এলাকার আব্দুর রবের বাড়ি থেকে তার মা ম‌রিয়ম বেগম (৭০), মে‌জ বো‌ন মমতাজ বেগমের স্বামী অবসরপ্রাপ্ত শিক্ষক শ‌ফিকুল আলম (৬০) ও খালাতো ভাই মো. ইউসুফ (২২) এর মরদেহ উদ্ধার করা হয়।

বাড়ির মালিক কুয়েত প্রবাসী আঃ রবের স্ত্রী মিশরাত জানান, শুক্রবার রাত সাড়ে ৯ টার দিকে যে যার মতো খাবার খেয়ে শুতে যান। ওইসময় ঘরে তিনিসহ তার দুই শিশু সন্তান নুরজাহান (৪), ইশফাত (৯), দেবর হারুন অর রশিদের মেয়ে আছিয়া ওরফে আফিয়া, শাশুড়ি মরিয়ম বেগম (৭০), ননদ মমতাজের স্বামী শফিকুল আলম(৬০) ও শাশুড়ির বোনের ছেলে (দেবর) ইউসুফ ছিলেন। এরপর ভোরে ফজরের আযানের পর আফিয়ার চিৎকারের শব্দে সবাই ঘুম থেকে ওঠেন।

নিহত ম‌রিয়ম বেগমের নাত‌নি আ‌ছিয়া ওরফে আফিয়া বলেন, ভোরে ফজরের নামা‌জ পড়ার জন্য ঘুম থেকে উঠে দাদিকে ওঠানে যান। তখন দেখি দাদির রুমের বারান্দার দরজা খোলা এবং তার নিথর দেহ বারান্দায় পরে রয়েছে। এরপর চিৎকার দিলে বাড়ির সবাই আসেন কিন্তু ফুপা শফিকুল আলম ও চাচা ইউসুফকে দেখতে না পেয়ে তাদের খুজতে থাকি। তখন ঘরের অন্য একটি কক্ষে যেখানে ফুপা ঘুমাচ্ছিলেন, সেখানে গিয়ে তার মাথার অংশ খাটের বাহিরে দেখে সন্দেহ হয়। ডাকাডাকি করলেও তিনিও কোন সারাশব্দ করেননি। পরে চাচা ইউসুফকে খুজতে ছাদের দিক গেলে সেখানে দরজা খোলা পাই, তবে কারো দেখা মেলেনি। এরপর বাড়ির বাহিরে খুজতে শুরু করলে চাচা ইউসুফকে পুকুরের ঘাটলায় উপুর হয়ে পড়ে থাকতে দেখি।

পরিবারের এই দুই নারী সদস্যদের দাবী কিভাবে এবং কারা এ ঘটনা ঘটিয়েছে তারা কিছুই জানেন না। এমনকি রাতে ঘুমানোর পর কোন সারাশব্দও পাননি। তবে ঘরের ভেতরের একটি আলমিরা থেকে কিছু অলংকার খোয়া গেছে বলে জানান মিশরাত। এরবাহিরে আর কিছু খোয়া গেছেন কিনা তা এখনও বলতে পারছেন না।

এদিকে কুয়েত প্রবাসী আঃ রব এর ছোটভাই হারুন অর র‌শিদ বলেন, আমার মেঝো বোন মমতাজের স্বামী শ‌ফিকুল ইসলাম দুই দিন আগে নিজ বা‌ড়ি স্বরূপকাঠি থেকে এ বা‌ড়িতে বেড়াতে আসেন। আবার দুইদিন পরে তার ঢাকায় যাওয়ার কথাও ছিল।

অপরদি‌কে পার্শ্ববর্তী দাড়া‌লিয়া এলাকা থেকে খালাতো ভাই ইউসুফ পেশায় একজন ভ্যানাচলক। সে এ বাড়িতে কোন পুরুষ মানুষ না থাকায় প্রায় রাতেই পাহারা দেয়ার জন্য আসতেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp