বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

কাঞ্চনের মামলায় শাজাহান খানকে আদালতে হাজিরের নির্দেশ


অনলাইন ডেস্ক :: নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের দায়ের করা মানহানি মামলায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং সাবেক নৌমন্ত্রী শাজাহান খানকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ উৎপল ভট্টাচার্জ মামলাটি আমলে নিয়ে এ আদেশ দেন।

ইলিয়াস কাঞ্চনের পক্ষে বুধবার ঢাকা প্রথম যুগ্ম জজ আদালতে মামলাটি করেন সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট মো. রেজাউল করিম।

আদালত সূত্রে জানা গেছে, পরিবহন শ্রমিক নেতা শাজাহান খান এমপির বিরুদ্ধে মানহানির অভিযোগ এনে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মামলা করেছেন ইলিয়াস কাঞ্চন। ইলিয়াস কাঞ্চনের পক্ষে মামলাটি দায়ের করেছেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী মো. রেজাউল করিম। মামলা নং- ০৯/২০২০।

সাবেক নৌমন্ত্রী শাজাহান খানের সঙ্গে নিসচার চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের বেশ কিছু দিন ধরে বাদানুবাদ চলছিল। ইলিয়াস কাঞ্চনের অভিযোগ গত বছরের ৮ ডিসেম্বর শাজাহান খান নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি অনুষ্ঠানে তার ও তার পরিবারের সদস্যদের নিয়ে মিথ্যাচারের মাধ্যমে অসত্য, বানোয়াট ও উদ্ভট তথ্য দিয়েছেন।

ওইদিন শাজাহান খান বলেছিলেন, ইলিয়াস কাঞ্চন কোথা থেকে কত টাকা পান, কি উদ্দেশ্যে পান, সেখান থেকে কত টাকা নিজে নেন, পুত্রের নামে নেন, পুত্রবধূর নামে নেন সেই হিসেবটা আমি জনসম্মুখে তুলে ধরবো- যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়।

শাহজাহান খানের এই বক্তব্যের তাৎক্ষণিক প্রতিবাদ জানায় নিরাপদ সড়ক চাই। শাজাহান খানকে এই বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানানো হয়। কিন্তু সাবেক নৌমন্ত্রী বক্তব্য প্রত্যাহার না করলে ইলিয়াস কাঞ্চন ১১ ডিসেম্বর জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে নিজের বক্তব্য তুলে ধরেন এবং আবারও শাজাহান খানকে ২৪ ঘন্টার মধ্যে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাওয়ার আহ্বান জানান।

কিন্তু শাজাহান খান বক্তব্য প্রত্যাহার না করায় মানহানি মামলা করেন ইলিয়াস কাঞ্চন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :