বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থী

Print Friendly, PDF & Email

ববি প্রতিনিধি :: স্নাতক (সম্মান) পর্যায়ে কৃতিত্বপূর্ণ ফলাফলের স্বীকৃতি স্বরূপ প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ৫ জন শিক্ষার্থী।

গত রবিবার (৫ জানুয়ারী) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের আরএসপিডি পরিচালক মোঃ ওমর ফারুকের স্বাক্ষরিত একটি জরুরি বিজ্ঞপ্তির মাধ্যমে ২০১৮ সালের ফলাফলের ভিত্তিতে সারাদেশ থেকে ১৭২ জন শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত করা হয়।

মূলত বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ফলাফলের ভিত্তিতে বিভিন্ন শর্তসাপেক্ষে যাচাই-বাছাইয়ের মাধ্যমে প্রতি অনুষদ থেকে একজনকে এই স্বর্ণপদকের জন্য মনোনীত করা হয়েছে। তালিকায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের রয়েছেন ব্যবসায় শিক্ষা অনুষদের সারমিন সুলতানা, সামাজিক বিজ্ঞান অনুষদের জান্নাতুল মাওয়া মৌসুম, বায়োসায়েন্স অনুষদের সায়মা মুজিব, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের আসলাম হোসেন এবং কলা ও মানবিক অনুষদের তাবাসসুম ইসলাম নবনী।

বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ থেকে মনোনীত গণিত বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী আসলাম হোসেন বলেন, ‘ প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাওয়া যে কোনো শিক্ষার্থীর জন্য বড় একটি প্রাপ্তি। আমি আমার এই সাফল্যের জন্য আমার পিতামাতা, শিক্ষক ও আমার এই পথচলায় যারা সহযোগিতা করেছন তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। পাশাপাশি বলতে চাই জীবনে সফল হতে হলে বই পড়ার বিকল্প নেই। আর একটি কথা আমি সবসময় বিশ্বাস করি যে, আমি যেখানে যেই অবস্থানে আছি সেখানে যদি আমি আমার বেস্ট দিতে পারি তাহলে সেটাই আমায় পরবর্তী ধাপে নিয়ে যাবে। অনার্সে পড়াকালীন সময়ে আমার বেস্ট দিয়ে চেস্টা করার ফলাফল আজকের এই অর্জন।’

স্বল্প সময়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের এই অর্জনে মুগ্ধ হয়েছেন বরিশাল সহ সারাদেশের শিক্ষানুরাগী ব্যক্তিবর্গ। তারা এই অর্জনকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের বড় একটি অর্জন মনে করে আগামী দিনগুলোতে যে কোনো সহায়তা করার প্রত্যয় ব্যক্ত করেছেন। পাশাপাশি বরিশাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন বরিশালে বিশ্ববিদ্যালয়কে শিক্ষা, সহশিক্ষা ও গবেষণার মাধ্যমে একটি আন্তজার্তিক মানের বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করার আশাবাদ ব্যক্ত করেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *