বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

অভিযানে সফল কোতোয়ালি পুলিশকেই শিরিন মৃত্যু রহস্য উন্মোচন করতে হবে

 

 

নিজস্ব প্রতিবেদক :: একদিকে পুলিশের সফল অভিযানে মোটরসাইকেল চোর, অস্ত্র উদ্ধার, ইয়াবাসহ আটক এবং সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার হচ্ছে, অপরদিকে সেই একই এলাকায় আবার রহস্যজনক মৃত্যুর শিকার হয়েছেন এক নারী ওষুধ ব্যবসায়ী। অর্থাৎ পুলিশের নানামুখী তৎপরতার মধ্যেও অপরাধ সংঘটিত হচ্ছেই।

এসব বিষয় নিয়েই গতকাল “বরিশাল ক্রাইম নিউজে” প্রকাশিত হয়েছে দু’টি সংবাদ। প্রথমটির শিরোনাম, “চোরাই মোটরসাইকেল, অস্ত্র, ইয়াবা ও সাজাপ্রাপ্ত আসামিসহ আটক-৮”। এটি কোতোয়ালি মডেল থানা পুলিশের সফল অভিযানের ফসল। দ্বিতীয় সংবাদটির শিরোনাম করা হয়েছে, “বরিশাল নগরীতে নারী ওষুধ ব্যবসায়ীর রহস্যজনক মৃত্যু, ৭ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের”।

দু’টি সংবাদই আলোচনার দাবি রাখে বলে মনে করি। কেননা পুলিশের বিশেষ অভিযানে দেশীয় অস্ত্রসহ মো. হুমায়ুন হাওলাদার নামের বাকেরগঞ্জ উপজেলার যে ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে তার বিরুদ্ধে পূর্বেও অস্ত্র আইনে মামলা ছিল। প্রসঙ্গত কারণেই তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এ দিকে আবার মোটরসাইকেল চুরির সঙ্গে জড়িতদের ৩ জনকে ৩টি চোরাই মোটরসাইকেলসহ আটক করেছে কোতোয়ালি পুলিশ। অপর এক অভিযানে ৪৪০ পিস ইয়াবাসসহ আটক হয়েছেন ২ জন। ভোররাতের অভিযানে তাদের রুপাতলী বাস টার্মিনাল থেকে আটক করা হয়েছে বলে সংবাদে প্রকাশ পেয়েছে। আটককৃতদের একজনের বাড়ি গলাচিপায় আর অন্যজনের দুমকীতে। অর্থাৎ বাড়ি যেখানেই হোক চোরে চোরে যে মাসতুতো ভাই যে কথাটা আছে, অপরাধীদের ক্ষেত্রে সেটাই প্রযোজ্য।

আরো বিস্ময়কর হলো ওই ইয়াবাখোর বা ব্যবসায়ীরা নাকি ঢাকা কলেজের ইংরেজি বিভাগের ছাত্র। তাই বলে মামলা থেকে ছাড় পাওয়ার কোন সুযোগ নাই। পুলিশের সবশেষ সফলতা হলো সাজাপ্রাপ্ত দুই আসামি গ্রেপ্তার। পুলিশ জানিয়েছে আটককৃত দুই আসামিই পূর্বে বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত। তাদেরও কারাগারে পাঠানো হয়েছে।

এ সবের মধ্যেই বরিশাল নগরীর বান্দ রোডের শিরিন ফার্মেসির শিরিন খানমকে রবিবার রাতে তার ফার্মেসির মধ্যেই বিষাক্ত ইনজেকশন পুশ করে খুন করার অভিযোগে ৭ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছে তার বড় ভাই ইউসুফ মৃধা। ওই মামলায় বলা হয়েছে ওষুধ ব্যবসায়ী শিরিনের পার্শ্ববর্তী ব্যবসায়ীদের সঙ্গে দ্বন্দ্ব চলছিল। সেই সূত্রেই সচি ড্রাগ হাউসের ভেতরে স্থানীয় ফার্মেসি মালিকদের সাথে কথা কাটাকাটিও হয়। ওই সময়েই নাকি জোর করে তাকে বিষাক্ত ইনজেকশন পুশ করা হয়েছে। তাকে শেবাচিম হাসপাতালে নেয়া হলেও শেষ রক্ষা হয়নি।

শিরিন হত্যা মামলায় আসামিদের উল্লিখিত নামও সংবাদে তুলে ধরা হয়েছে। মৃত্যুর পূর্বে নাকি শিরিন ফেসবুক স্ট্যাটাসেও তাকে উৎখাতের ষড়যন্ত্র হচ্ছে বলে লাইভ প্রচার করেছেন এবং ঘটনার সাথে জড়িতদেরও তথ্য উল্লেখ করে গেছেন।

অপরদিকে শিরিনের প্রেমঘটিত বিষয়েও স্থানীয়দের অভিযোগ আছে, আর ওই অভিযোগ নিয়ে সালিস বৈঠকের দিনই তার রহস্যজনক মৃত্যু ঘটে।

এ ব্যাপারে পুলিশি তদন্ত চলছে, অপরদিকে আসামিদেরও গ্রেপ্তারে অভিযান চলছে বলে পুলিশ সূত্রে প্রকাশ। সুতরাং এ নিয়ে আগাম কোন মন্তব্য যুক্তিসঙ্গত মনে করছিনা। তবে যেহেতু একটি মৃত্যুর ঘটনা ঘটেছে, সেকারণে বলা দরকার যে প্রকৃত রহস্য উদ্ঘাটন হওয়া জরুরি।

সংবাদ তথ্য থেকে একটি বিষয় পরিষ্কার যে, শিরিনকে ওখান থেকে উৎখাতের একটি প্রক্রিয়া চলছিল। কিন্তু সেটি তার প্রতিযোগী ব্যবসায়ীদের ষড়যন্ত্রের ফসল নাকি প্রেমঘটিত কারণে তাকে ফার্মেসি ছেড়ে দেয়ার জন্য বলা হয়েছিল সেটি পরিষ্কার নয়। এ দিকটি স্পষ্ট করতে অবশ্যই পুলিশি তদন্তের প্রয়োজন রয়েছে।

আমরা মনে করি বরিশাল কোতোয়ালি মডেল থানা পুলিশ সহসাই বিষয়টি উন্মোচনে সক্ষম হবে।

এখানে দেখার বিষয় হলো ২টি

প্রথমত; শিরিন ইনজেকশন পুশের কারণে মৃত্যুবরণ করেছেন নাকি হঠাৎ অসুস্থ হয়ে পড়ার কারণে হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেছেন?

দ্বিতীয়ত: তাকে ব্যবসা প্রতিষ্ঠান ছেড়ে দেয়ার জন্য বলা হয়েছিল প্রতিযোগী ব্যবসায়ীদের ঈর্ষার কারণে নাকি প্রেমঘটিত যে ইঙ্গিতটি দেয়া হয়েছে এবং তা নিয়ে সালিস বৈঠকের সিদ্ধান্তের সূত্রে ধরে? আমরা মনে করি এ বিষয়গুলো অবশ্যই তদন্তকারী পুলিশ দল খতিয়ে দেখবে এবং শিরিন হত্যা বা তার মৃত্যুরহস্যের উন্মোচন সম্ভব হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp