বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

আন্তর্জাতিক মেকআপ আর্টিস্ট সেলিনা মনিরের জন্মদিন আজ

মোঃ মাসুদ সরদার, গৌরনদী প্রতিনিধি ::: আন্তর্জাতিক মেকআপ আর্টিস্ট সেলিনা মনিরের শুভ জন্মদিন আজ। ১৯৮৫ সালের ১লা ফেব্রুয়ারী নোয়াখালীর চাটখিল উপজেলায় জন্মগ্রহণ করেন তিনি। তিনি বরিশালের গৌরনদী উপজেলার সুন্দরদী গ্রামের লন্ডন প্রবাসী ব্যারিস্টার মো: মনির হোসেনের সহধর্মিনী।

বাংলাদেশি নারী হিসেবে দীর্ঘ ১০ বছরের অভিজ্ঞতায় মেকআপ ইন্ডাস্ট্রির শীর্ষে নিজের অবস্থান করে নিয়েছেন তিনি । মেকআপ আর্টিস্ট সেলিনা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন। তিনি ফার্মাসিতে ডিগ্রি অর্জন করেছেন। বিউটি ইন্ডাস্ট্রির প্রতি অধীর আগ্রহ, রূপসজ্জা ও চুল সম্পর্কে তার বিদ্যমান জ্ঞান থেকেই পথচলা শুরু। তিনি চুল ও রূপসজ্জার ওপর ৩টি ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেছেন। তিনি একই সঙ্গে বাংলাদেশ ও লন্ডনে কাজ করছেন।

সেলিনা মনির তরুণ প্রজন্মের নারীদের জন্য ভিডিও টিউটোরিয়াল দিয়ে থাকেন। অনেক ভিডিও টিউটোরিয়াল রয়েছে, যাতে যে কেউ মেকআপের বেসিক ধারণা নিতে পারেন। এছাড়াও সে অনেক ওয়ার্কশপ করে থাকেন। বাংলাদেশের মেকআপ প্রেমীরা যাতে খুব সহজে মেকআপ শিখতে পারেন এবং নিজে প্রতিষ্ঠিত হতে পারেন। সেলিনা মনির অনেক মেকআপ আর্টিস্ট তৈরি করেছেন এবং করে যাচ্ছেন।

যারা হেয়ার ও মেকআপ সম্পর্কে শিখতে চান, সেলিনা তাদের জন্য কোর্সের ব্যবস্থা রেখেছেন। কোর্সগুলো ৫ দিন ও ৩ দিনের কর্মশালা হিসেবে সাজানো। প্রথম তিনদিন মেকআপ টেকনিক, চতুর্থ দিন হেয়ার এবং শেষদিন শিক্ষার্থীরা প্রফেশনাল ফটোশুটের মেকআপ অ্যান্ড হেয়ারে অংশগ্রহণ করেন।

তিনি তার ওয়ার্কশপে মেকআপের পাশাপাশি কীভাবে তারা মেধা কাজে লাগিয়ে ভবিষ্যতে ব্যবসা করতে পারবেন, এ সম্পর্কেও ধারণা দিয়ে থাকেন। ওয়ার্কশপের স্পন্সর হিসেবে থাকে নামিদামি ব্র্যান্ড।

তিনি বাংলাদেশে প্রথম ফ্রিল্যান্সিং মেকআপের ব্যাপারটি তুলে ধরেছেন। আন্তর্জাতিক মেকআপ শিল্পী সেলিনা মনিরের কাছে হাতেখড়ি নিয়ে ব্যাপক সুনাম অর্জন করেছেন অসংখ্য নারী। সারাদেশে তার অনেক অসংখ্য অনুসারী রয়েছে।

সেলিনা মনিরের লক্ষ্য শুধু নারীদের মেকআপ শেখানো নয়, তাদের মধ্যকার সুপ্ত উদ্যোক্তাদের বের করে আনাও। তিনি চান প্রতিটি নারীই স্বনির্ভর হয়ে গড়ে উঠক এবং তাদের দক্ষতা বৃদ্ধি করুক। তিনিই প্রথম ব্যক্তি যিনি বাংলাদেশের ফ্রিল্যান্সিং মেকআপ চালু করেন।

তিনি লন্ডন থেকেও অনলাইনের মাধ্যমে মেকআপ ওয়ার্কশপ পরিচালনা করে থাকেন। বর্তমানে আন্তর্জাতিক মেকআপ শিল্পী সেলিনা মনিরের কাছে হাতেখড়ি নিয়ে ব্যাপক সুনাম অর্জন করেছেন অসংখ্য নারী। তাছাড়া এদের মধ্যে বেশির ভাগ লোকই তাদের নিজস্ব বিউটি পার্লার খুলেছে এবং কয়েকজন মেকআপ শিল্পী তাদেরকে স্বাধীন ভাবে এই পেশায় নিয়োজিত করেছে।

সেলিনা মনির এখন অনেকের কাছে অনুপ্রেরণা। মেকআপ শিল্পীরা কীভাবে শিল্প শিখে সফল হতে পারে সে সম্পর্কে বার্তা দেওয়ার জন্য তাকে জাতীয় টিভি চ্যানেলের বিভিন্ন টকশোতে অংশগ্রহন করতেও আমন্ত্রণ জানানো হয়। তার এসব সফলতা হচ্ছে প্রতিটি স্বপ্নের ফসল।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp