বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

আমতলীতে ৪৭ হাজার মিটার নিষিদ্ধ জাল জব্দ

আমতলী (বরগুনা) প্রতিনিধি :: ইলিশ সম্পদ উন্নয়নে আমতলী উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে পায়রা নদীতে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ৪৭ হাজার মিটার অবৈধ নিধিদ্ধ জাল জব্দ করেছে। মঙ্গলবার সকালে এ অভিযান পরিচালনা করা হয়। জব্দকৃত জাল পুড়িয়ে ফেলা হয়েছে। যার অনুমানিক মুল্য ১৪ লক্ষ ৫০ হাজার টাকা বলে জানান উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোসাঃ হালিমা সরদার।

জানাগেছে, ইলিশ সম্পদ উন্নয়নে সাগর ও নদীতে অবৈধ জাল ফেলে মাছ শিকার নিধিদ্ধ করেছে সরকার। কিন্তু জেলেরা সরকারের এ নিষেধাজ্ঞা উপেক্ষা করে পায়রা নদীতে মাছ শিকার করছিল। মঙ্গলবার সকালে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তানভীর আহম্মেদের নেতৃত্বে নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন চাকমা, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোসাঃ হালিমা খাতুন ও ক্ষেত্র সহকারী জগদীশ চন্দ্র বসু পায়রা নদীতে অভিযান চালায়। পায়রা নদীর আমতলী, লোচা, পুরাকাটা, বৈঠাকাটা, জাঙ্গালিয়া ও আংগুলকাটা এলাকায় অভিযান চালিয়ে ২৭ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল, ২০ হাজার মিটার চরগড়া ও তিনটি বেহন্তি জাল জব্দ করে ভ্রাম্যমান আদালত। যার অনুমানিক মুল্য ১৪ লক্ষ ৫০ হাজার টাকা। পরে ওই জব্দকৃত জালগুলো পায়রা নদীর ফেরি ঘাটে পুড়িয়ে ফেলা হয়।

আমতলী উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোসাঃ হালিমা খাতুন বলেন, অভিযান চালিয়ে ৪৭ হাজার মিটার অবৈধ জাল ও ৩টি বেহন্তি জাল জব্দ করা হয়েছে।
তিনি আরো বলেন, ওই জালগুলো পুড়িয়ে ফেলা হয়েছে। যান আনুমানিক মুল্য ১৪ লক্ষ ৫০ হাজার টাকা।’’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp