বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

‘আমাকে হাসপাতালে নেওয়া হচ্ছে না কেন?’ : খালেদা জিয়া

অনলাইন ডেস্ক : কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার শারীরিক অবস্থা ভালো নয় জানিয়ে নিজের আইনজীবীদের প্রশ্ন করেছেন, কেন তাকে হাসপাতালে নেওয়া হচ্ছে না।

বুধবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান আইনজীবী সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদার।

তারা সাংবাদিকদের বলেন, ‘ওনার শারীরিক অবস্থা ভালো নয়। তিনি (আমাদের) প্রথমেই বলেছেন, আমার শরীর ভালো নয়, কেন আমাকে হাসপাতালে নেওয়া হচ্ছে না? আমার এখন প্রথম দরকার চিকিৎসা। আমি অসুস্থ, হাসপাতালে রেখে আমার চিকিৎসা করতে হবে।’

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার যুক্তিতর্ক শুনানির একাধিকবার দিন ধার্য করা হলেও খালেদা ‘অনিচ্ছা’ প্রকাশ করেন। সেজন্য তার অনুপস্থিতিতে বিচার হবে কি-না, এ বিষয়ে ২০ সেপ্টেম্বর আদেশের জন্য আদালতে দিন ধার্য রয়েছে।

তিনি বৃহস্পতিবার আদালতে যাবেন কি-না, এমন প্রশ্নের জবাবে আইনজীবীদ্বয় বলেন, গত ৫ সেপ্টেম্বরই তিনি আদালতে বলে এসেছেন, তার শরীর খারাপ, তিনি হাঁটতে পারেন না, পায়ে ব্যথা, আঙুল বাঁকা হয়ে যাচ্ছে। নিজের হাতে ভাত খেতে পারেন না। এখন তিনি তার শারীরিক সুস্থতা নিয়েই ভাবছেন, আর কিছু নয়।

মাসুদ আহমেদ তালুকদার জানান, ‘তিনি এতোটাই অসুস্থ যে, আবারও বাথরুমে পড়ে গিয়েছিলেন। তার শরীর তাকে সম্মতি দিচ্ছে না আদালতে আসার। সুস্থ না হয়ে তিনি কিভাবে আদালতে আসবেন?

খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত ৫ সদস্যের মেডিকেল বোর্ডের দেওয়া ব্যবস্থাপত্রের বিষয়ে আইনজীবী দু’জন জানান, ‘মেডিকেল বোর্ড খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতাল ভর্তি করার জন্য বলেছে। এখোন দেখা যাক কারা কারা কর্তৃপক্ষ কোন হাসপাতালে নিয়ে যায়।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp