বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ইসরায়েলি তেল ট্যাঙ্কারে হামলার দায় অস্বীকার ইরানের

অনলাইন ডেস্ক :: ওমান উপকূলে ইসরায়েলি ব্যবসায়ীর মালিকানাধীন তেল ট্যাঙ্কারে হামলার জন্য ইরানকে দায়ী করে ইসরায়েল। ইসরায়েলের সেই দাবি প্রত্যাখ্যান করে রোববার তেহরান জানায়, এ ঘটনার সঙ্গে জড়িত নয় ইরান। রয়টার্সের খবরে এ তথ্য জানা গেছে।

সাপ্তাহিক সংবাদ সম্মেলনে, ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সায়ীদ খতিবজাদেহ বলেন, “ওই জায়নিস্ট সরকার (ইসরায়েল) নিরাপত্তাহীনতা, সন্ত্রাস ও সহিংসতা তৈরি করছে। ইরানের জড়িত থাকার এসব অভিযোগের নিন্দা জানায় তেহরান।” প্রকৃত ঘটনা থেকে মনোযোগ সরাতে ইসরায়েল অভিযোগ করছে যা ভিত্তিহীন বলেও মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার তেল ট্যাঙ্কারে হামলার ঘটনায় দুই জন নিহত হন। এদের মধ্যে একজন ব্রিটিশ নাগরিক এবং অন্যজন রোমানিয়ার নাগরিক। লন্ডনভিত্তিক প্রতিষ্ঠান জোডিয়াক ম্যারিটাইমের অধীনে পরিচালিত হচ্ছিল এমভি মার্সার স্ট্রিট নামের ওই জাহাজটি। হামলার সময় এটি আরব সাগরের ওমান উপকূলে ছিল।

শুক্রবার একটি বিবৃতিতে জাহাজ পরিচালনাকারী প্রতিষ্ঠান জোডিয়াক ম্যারিটাইম জানিয়েছে, দুই কর্মীর মৃত্যুর ঘটনা অত্যন্ত দুঃখজনক। এতে আর কেউ আহত হয়নি বলেও জানায় তারা।

তবে লাইবেরিয়ান পতাকাবাহী এবং জাপানি মালিকানাধীন এই তেলবাহী জাহাজে আসলে কি ঘটেছে, তা এখনো পরিষ্কারভাবে জানা যায়নি। এর আগেও ওই এলাকায় ইরান ও ইসরায়েলি মালিকানাধীন জাহাজে বেশ কয়েকটি ঘটনা ঘটে। সেসব ঘটনায় জাহাজের ক্ষয়ক্ষতি হয়েছে, তবে হতাহতের ঘটনার খবর পাওয়া যায়নি।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp