বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

এবার কালাম মোল্লাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবি নেতাকর্মীদের

বরিশাল ক্রাইম নিউজ ডেস্ক :: বরিশাল সিটি কর্পোরেশনের ৩০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আজাদ হোসেন কালাম মোল্লাকে দল থেকে বহিষ্কারের দাবি আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ অন্যান্য সংগঠনের নেতাকর্মীদের। কালাম মোল্লাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবি জানিয়ে ফেসবুকের নিজস্ব টাইম লাইনে একাধিক পোস্ট করে বরিশাল আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতকর্মীরা।

নগরীর গড়িয়ারপার এলাকায় কালাম মোল্লার দখলকৃত অবৈধ স্থাপনা সিটি কর্পোরেশন ভেঙে দেয়ার পর কালাম মোল্লা ফেসবুকে একটি ভিডিও আপলোড করেন। ভিডিওটিতে কালাম মোল্লা বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ও মহানগর আওয়ামী লীগের বানিজ্য ও মৎস বিষয়ক সম্পাদক নিরব হোসেন টুটুলকে নিয়ে মন্তব্য করেন। এর পর থেকেই কালাম মোল্লাকে দল থেকে বহিষ্কারের দাবি ওঠে। পাশাপাশি কালাম মোল্লার বিভিন্ন অপকর্মও তুলে ধরা হয় ফেসবুকের মাধ্যমে।

এ ঘটনার পর বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা কালাম মোল্লার এমন আচরণে দুঃখ প্রকাশ করেন। তারা বলেন- আমাদের সিটি কর্পোরেশনের মেয়র দেশের শ্রেষ্ঠ মেয়র। তাকে নিয়ে আমরা বরিশালবাসী গর্বিত। মেয়রের উন্নয়নমূলক কর্মকান্ড বাধাগ্রস্ত করতেই কালাম মোল্লা এমন কর্মকাণ্ড করছেন। কালাম মোল্লার এমন কার্মকাণ্ডে মেয়রের উন্নয়নমূলক কার্যক্রম বন্ধ থাকবেনা বলেও হুশিয়ারি দেন তারা।

অপরদিকে মহানগর আওয়ামী লীগের বানিজ্য ও মৎস বিষয়ক সম্পাদক নিরব হোসেন টুটুলকে নিয়ে মন্তব্য করায় তিব্র প্রতিবাদ করেন নেতাকর্মীরা। তারা বলেন- দলের পিছনে টুটুল মামার অনেক ত্যাগ। টুটুল মামা দিন-রাত পরিশ্রম করে কাজ করে দলীয় নেতাকর্মী ও নগরবাসীর জন্য। তার পরেও যারা টুটুল মামাকে নিয়ে মন্তব্য করে তাদের আওয়ামী লীগের পরিচয় বহন করার কোন অধিকার নেই।

নেতাকর্মীদের ফেসবুকে দেয়া কিছু পোস্ট বরিশাল ক্রাইম নিউজের পাঠকদের জন্য হুবাহু তুলে ধরা হলো- বরিশাল মাহানগর যুবলীগের সদস্য কামরুজ্জামান লিখন তার ফেসবুক স্ট্যাটাসে বলেন- বরিশাল মাহানগর আওয়ামী লীগের বানিজ্য ও মৎস বিষয়ক সম্পাদক নিরব হোসেন টুটুল মামাকে নিয়ে যে মন্তব্য ৩০ নম্বর ওয়ার্ড কমিশনার কালাম মোল্লা করেছে, আমরা বরিশাল মহানগর যুবলীগ তার তিব্র নিন্দা জানাই ও একই সাথে দলের ভাবমুর্তি ক্ষুন্ন করায় কালাম মোল্লাকে দল থেকে বহিস্কার করার জন্য বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের অভিভাবকের প্রতি আহবান জানাই।

বরিশাল জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ রাজিব হোসাইন তার ফেসবুক স্যাটাসে বলেন- কালাম মোল্লার মত মানুষ দলের ক্ষতি ছাড়া কখনও উপকারে আসবে না এটা এখন প্রমানিত। সন্ত্রাসী, চাঁদাবাজি, দখলবাজি, ভুমিদস্যুতা, মাদক বানিজ্য এটা কালাম মোল্লার আয়ের প্রধান উৎস। দলের ভাবমূর্তি ক্ষুন্ন করার দায়ে কালাম মোল্লাকে দল থেকে আজীবন নিষিদ্ধ করা হোক। আধুনিক বরিশাল গড়তে এই কালাম মোল্লারাই বড় বাধা, অশিক্ষিত লোভী দখলবাজ কালাম মোল্লার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হোক।

শেখ রিয়াজ উদ্দিন নামে এক ওয়ার্ড আওয়ামী লীগ নেতা স্ট্যাটাস দেন- নিরব হোসেন টুটুল মামাকে নিয়ে যে মন্তব্য ৩০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কালাম মোল্লা করেছে। আমরা ১৫ নম্বর ওয়ার্ড আওয়মী লীগ (বরিশাল মাহনগর) তার তিব্র নিন্দা জানাই ও একই সাথে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করায় কালাম মোল্লাকে দল থেকে বহিষ্কার করার জন্য বরিশাল মাহানগর আওয়মী লীগ ও জেলা আওয়ামী লীগের অভিভাবকের প্রতি আহবান জানাই।

এছাড়াও সোমবার রাতে ফেসবুক লাইভে এসে কালাম মোল্লাকে অশিক্ষিত ও মূর্খ বলে অভিহিত করেছেন বরিশাল মহানগর ছাত্রলীগের নেতা রইজ আহম্মেদ মান্না। এসময় তিনি আরআরএফ পুলিশ লাইন্স এলাকার তরুন হাওলাদার নামের এক ব্যক্তিকে লাইভে নিয়ে আসেন এবং তরুন হাওলাদার কালাম মোল্লার অপকর্মের বিষয়ে বলেন, ওই এলাকায় জমি জমা সংক্রান্ত একটি ঝামেলা ছিলো প্রতিপক্ষের বিরুদ্ধে। কিন্তু জমির আসল মালিক আমি হলেও কালাম মোল্লা আমার বিরোধী পক্ষে গিয়ে সে শালিসে বসেন এবং সেই শালিস আমি মেনে না নেওয়ায় আমার উপর নির্যাতন চালায় কালাম মোল্লা।’

অপরদিকে বরিশাল জেলা ছাত্রলীগের মানব কল্যান বিষয়ক সম্পাদক ও বিএম কলেজ ছাত্রলীগ নেতা তোহারুল ইসলাম কবির তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘৩০নং ওয়ার্ড কাউন্সিলর কালাম মোল্লা ওরফে ভূমিদস্যু কালাম। দখল করে জমির মালিকদের চাপ দিয়ে জমি হাতিয়ে নেওয়া আপনার দৈনন্দিন বিষয়, এইসব বিষয়ে জনগণ অবগত। ৩০ নং ওয়ার্ডে বহুৎ জমি দখল করে আপনি বিক্রি ও রেখে দিয়েছেন। তিনি আরও বলেন- ভূমিদস্যু কালাম মোল্লাহ আপনি বলেছেন টুটুলকে কত ক্ষমতা দিয়েছন মেযর মহদয়? আপনি এই ব্যক্তির নামটা ভদ্র সহকারে নিবেন, আপনার মতন সে ভূমিদস্যু না। মাননীয় মেয়র মহোদয়ের নির্দেশ অনুযায়ী সে বিভিন্ন কাজ সুসংগঠিতভাবে সম্প্রদান করেন। নিজে তো খারাপ তাই অন্য কে খারাপ হিসেবেই দেখবেন এটাই আপনার স্বভাব ভূমিদস্যু কালাম মোল্লা।’

অপরদিকে সোমবার (০১ জুলাই) দুপুরে বরিশাল সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান সুজন চাঁদা আদায়ের সময় কালাম মোল্লার অনুসারীকে ধরে গণধোলাই দিয়ে পুলিশের হাতে সোপর্দ করেন।

এর পাশাপাশি অপরাপর ছাত্রলীগ নেতারাও সামাজিক যোগাযোগ মাধ্যমে কালাম মোল্লার অপকর্মের বিরুদ্ধে নানা তথ্য তুলে ধরেন। তাকে প্রতিহত করতে তারা সাধারণ মানুষের হস্তক্ষেপও কামনা করছেন।

আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা কালাম মোল্লার বিরুদ্ধে ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে ক্ষোব প্রকাশ করছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp