বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ঐতিহ্যবাহী ছারছীনা দরবারের বার্ষিক মাহফিল শুরু, রোববার আখেরি মোনাজাত

পিরোজপুর প্রতিনিধি :: পিরোজপুর জেলার নেছারাবাদ থানার ঐতিহ্যবাহী ছারছীনা মাদরাসার ৩দিন ব্যাপী বার্ষিক মাহফিল বাদ ফজর শুরু হয়েছে। আগামী রোববার বাদ জোহর আখেরি মোনাজাতের মাধ্যমে মাহফিলের কার্যক্রম শেষ হবে। ছারছীনা দরবারের বর্তমান পীর মাওলানা শাহ মোহাম্মাদ মোহেব্বুল্লাহ বাদ ফজর মাহফিলের উদ্বোধন করেন।

ছারছীনা দরবারের প্রতিষ্ঠাতা শাহ্ সূফি আল্লামা নেছারুদ্দীন আহমদ রাহমাতুল্লাহি আলাইহি’র-৬৯ তম, শাহ সূফি আল্লামা আবু জাফর মোহাম্মদ ছালেহ রাহমাতুল্লাহি আলাইহি’র ৩১তম ইন্তেকাল বার্ষিকী এবং ছারছীনার মাদরাসার ১৩২তম বার্ষিক মাহফিলের প্রথম দিন আজ।

মাহফিল উপলক্ষ্যে গত কয়েকদিন আগে থেকেই বরিশাল-পিরোজপুরের সন্ধ্যা নদীর তীরে অবস্থিত ছারছীনা দরবারের বিশাল ময়দানে ধর্মপ্রাণ মুসলমানগণ দেশের বিভিন্ন অঞ্চল থেকে এসে উপস্থিত হচ্ছে। শেষদিন আখেরি মোনাজাতের আগ পর্যন্ত মাহফিলে আসা অব্যাহত থাকবে। লাখো মুমিন মুসলমানের পদচারণা ও জিকির-আজকারে মুখরিত থাকবে ছারছীনার ময়দান।

আজ (১২ মার্চ) বাদ ফজর থেকে মাহফিলের মূল কার্যক্রম শুরু হয়েছে। আগামী রোববার বাদ জোহর আখেরি মোনাজাতের মাধ্যমে মাহফিলের কার্যক্রম শেষ হবে। দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সার্বিক কল্যাণ কামনা করে মাহফিলে অংশগ্রহণকারী লাখো ভক্ত-মুরীদানকে নিয়ে আখেরি মোনাজাত পরিচালনা করবেন দরবারের পীর মাওলানা শাহ মোহাম্মাদ মোহেব্বুল্লাহ।

৩ দিনব্যাপী বার্ষিক মাহফিলে ইসলামের মৌলিক বিষয়াবলী ও ঈমান এবং আমলের মূল্যবান নসিহত পেশ করবেন দেশের ঐতিহ্যবাহী ছারছীনা দারুচ্ছুন্নাত জামেয়া-এ-নেছারিয়া দ্বীনিয়া ও আলিয়া মাদ্রাসার মুহতারাম আসাতেজায়ে কেরাম এবং দরবারের বিশিষ্ট ওলামা, খলিফাগণ।

প্রতিদিন বাদ ফজর ও বাদ মাগরিব জিকির-আজকার এবং তরীকা-তাসাউফের বয়ানে মুখরিত থাকবে ছারছীনার ময়দান।

মাহফিলের সার্বিক নিরাপত্তার জন্য স্থানীয় প্রশাসনের উদ্যোগে পুলিশ, র‌্যাব, আনসার, গোয়েন্দা সংস্থা ও ফায়ার সার্ভিসের পাশাপাশি মাদ্রাসার ছাত্ররাও নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

এদিকে দেশের বিভিন্ন অঞ্চল হতে বাস, ট্রাক, লঞ্চ, নসীমন, ট্রলার রিজার্ভ করে হাজার হাজার ভক্ত মুরিদান ইতোমধ্যে দরবারে হাজির হয়েছেন। অনেক মুরীদান ও ভক্তবৃন্দ দরবার শরীফে যাওয়ার লক্ষ্যে পথে রয়েছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp