বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

গোপন ভিডিও ধারণ করে প্রেমিকাকে ব্ল্যাকমেইল, গ্রেফতার যুবক

দীর্ঘদিন ধরেই হারুনের সঙ্গে ছিল প্রেমের সম্পর্ক। এর মাঝেই হয় মনোমালিন্য। সম্পর্ক ছিন্ন হওয়ার আগে প্রেমিক যুগলের অন্তরঙ্গ অনেক সময় কাটে। সেই অন্তরঙ্গ মুহূর্তের ছবি গোপনে প্রেমিক ভিডিও-ছবি মোবাইলে নিয়ে নেন। পরবর্তীতে সম্পর্ক ছিন্ন হওয়ায় শুরু করেন ব্ল্যাকমেইল, দাবি করেন করেন ৩ লাখ টাকা। উপায় না পেয়ে থানায় মামলা করেন প্রেমিকা জোসনা (ছদ্মনাম)।

সোমবার (২৫ জানুয়ারি) ভিকটিম বোয়ালিয়া মডেল থানায় এসে ওই হারুনের বিরুদ্ধে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন, ২০১২-এর ৮(১)(২)(৩) ধারায় মামলা দায়ের করেন। মামলার তদন্তভার পড়ে এসআই মতিনের ওপর। মঙ্গলবার (২৬ জানুয়ারি) বাগমারার নামকান গ্রামে তার বাসা থেকে হারুনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আসামির পুরো নাম মো. হারুনুর রশিদ (৩০)। তিনি বাগমারার নামকান পাড়ার শাহজাহান প্রামানিকের সন্তান।

বিষয়টি নিশ্চিত করেছেন নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস। তিনি জানান, অশ্লীল ছবি ও ভিডিও চিত্র ধারণ করে নারীকে ব্ল্যাকমেইল ও অর্থ গ্রহণের পরও বিভিন্ন গণমাধ্যমে ছবি শেয়ার করার কারণে আসামি হারুনকে গ্রেফতার করা হয়েছে। এ বিষয়ে দুপুর ১২টায় আরএমপির পক্ষ থেকে একটি প্রেস কনফারেন্সের আয়োজনও করা হয়।

ঘটনার বিবরণে পুলিশ বলছে, আসামি সম্পর্কের জের ধরে বিভিন্ন সময়ে ভিকটিমের অশ্লীল ছবি ও ভিডিও চিত্র তার অজান্তে মোবাইল ফোনে সংরক্ষণ করে রেখেছিলেন। বিভিন্ন কারণে আসামির সঙ্গে ওই নারীর মনোমালিন্য হওয়ায় সম্পর্কের বিচ্ছেদ ঘটে। কিন্তু ১১ জানুয়ারি ওই নারী জানতে পারেন- হারুন মোবাইল ফোন ব্যবহার করে ভিন্ন নামে ফেসবুক আইডি দিয়ে তার অশ্লীল ছবি ও ভিডিও চিত্র বিভিন্ন পরিচিত ব্যক্তির ম্যাসেঞ্জারে প্রেরণ করছেন।

বিষয়টি ওই নারী হারুনকে মোবাইল ফোনে জানালে তিনি তার অশ্লীল ছবি ও ভিডিও চিত্রগুলো মুছে ফেলার জন্য তিন লাখ টাকা চাঁদা দাবি করেন। মানসম্মানের ভয়ে হারুনকে ভিন্ন ভিন্ন সময়ে তার দাবি করা ৩ লাখ টাকা প্রদান করেন ওই নারী। এরপরও হারুন পূর্বের ন্যায় বাদীর অশ্লীল ছবি ও ভিডিও ফেসবুক ম্যাসেঞ্জারে প্রেরণ করতে থাকেন। আসামি অশ্লীল ছবি ও ভিডিও তাকে বিভিন্ন সময় দেখিয়ে আরও চাঁদা দাবি করেন। এরপর ক্ষুব্ধ নারী বাধ্য হয়ে থানায় পর্নোগ্রাফি আইনে মামলা দায়ের করেন হারুনের বিরুদ্ধে।

ঘটনার বিষয়ে তদন্তকারী অফিসার এসআই মতিন জানান, আরএমপির সাইবার ক্রাইম ইউনিট হতে তথ্য-প্রযুক্তির সহায়তা নিয়ে সঙ্গীয় এসআই মো. মাসুদ রানা, এসআই মো. গোলাম মোস্তফা ও সঙ্গীয় ফোর্সের সহায়তায় রাজশাহী জেলার বাগমারা থানার নামকান গ্রাম হতে আসামি মো. হারুনুর রশিদ (৩০) কে সাড়ে সাতটার দিকে তার বাড়ি থেকে গ্রেফতার করি। মোবাইল ফোন সেটসহ হাতে-নাতেই তাকে গ্রেফতার করা হয়। আসামির বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp