বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ঝালকাঠিতে পাঁচ টাকার কুপন কিনলেই মিলবে চাল ডাল আলুসহ ৮ পণ্য

অনলাইন ডেস্ক :: পাঁচ টাকা দিয়ে একটি কুপন কিনলেই পাওয়া যাবে চাল, ডাল, আলুসহ আটটি নিত্যপণ্য। তবে তা সামর্থ্যবানদের জন্য নয়, করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া অসহায় ও দুস্থদের জন্য এ ব্যবস্থা করা হয়েছে। ঝালকাঠির কৃষ্ণকাঠি বাস টার্মিনাল এলাকার ‘স্বপ্নপূরণ সমাজ কল্যাণ সংস্থা’ নামে একটি সংগঠন শুক্রবার (৩ এপ্রিল) থেকে এ কর্মসূচি চালু করেছে।

শুরুতে ১০০ পরিবার পাঁচ টাকা দিয়ে কুপন কিনে পাবেন পাঁচ কেজি চাল, এক কেজি তেল, এক কেজি পেঁয়াজ, দুই কেজি আলু, এক কেজি ডাল, একটি মাস্ক, একটি সাবান ও এক প্যাকেট লবণ।

খাদ্য সামগ্রীর প্রয়োজন রয়েছে অথচ সামাজিক কারণে রাস্তায় নামতে পারছেন না এমন ব্যক্তিরা মোবাইলে কল করলেও পৌঁছে দেয়া হবে এসব খাদ্য সামগ্রী। বিনিময়ে তাকে দিতে হবে মাত্র পাঁচ টাকা। অসহায় মানুষ গর্বের সঙ্গে পণ্যগুলো নিতে পারবেন। পাঁচ টাকা দিয়ে পণ্য কেনায় কেউ ভাববে না যে দান গ্রহণ করছে কিংবা অনুগ্রহ নিয়েছে- এমনটাই ধারণা আয়োজকদের।

শহরের কৃষ্ণকাঠিতে স্বপ্নপূরণ সমাজ কল্যাণ সংস্থার কার্যালয়ে গিয়েও এসব পণ্য সংগ্রহ করা যাবে। শুক্রবার থেকে সংস্থার সভাপতি এইচ এম রিয়াজ খান অশ্রু কর্মহীন মানুষের হাতে চাল, ডাল, তেল তুলে দিয়েছেন। যারা এসব পণ্য নিচ্ছেন তাদের নিরাপদ দূরত্ব বজায় রাখার ব্যবস্থাও করা হয়েছে।

এইচএম রিয়াজ খান অশ্রু জানান, এ কাজে তাকে আর্থিক সহায়তা করেছেন তার বন্ধু, আত্মীয়-স্বজন ও পরিচিতজনরা।

এদিকে ঝালকাঠি শহরের কালিবাড়ি সড়কের ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান মাইনেটের পরিচালক আসিফ ইকবাল তার শুভাকাঙ্খীদের সহায়তায় ৮৫টি দরিদ্র পরিবারকে ২০ কেজি চালসহ ১৪টি নিত্যপ্রয়োজনীয় সামগ্রী দিয়েছেন। ১৪টি পণ্যের মধ্যে আরও রয়েছে আলু দুই কেজি, আটা দুই কেজি, এক কেজি করে ডাল, মুড়ি, চিনি, পেঁয়াজ ও সোয়াবিন তেল। আধাকেজি করে চিড়া, রসুন, সরিষার তেল, হুইল পাউডার, চা পাতা ১০০ গ্রাম ও দুটি সাবান।

আয়োজক আসিফ ইকবাল বলেন, আমাদের এলাকার বড় ভাই লিটন তালুকদার এবং বড়বোন নাসরিন সুলতানা এবং ঢাকায় অবস্থানরত ছোট ভাই জান্নাতুল নাইম দ্বীপের অনুপ্রেরনায় আমি এখন পর্যন্ত ৮৫টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করতে পেরেছি।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp