বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ট্রফি জয়ের রেকর্ডে দানি আলভেজকেও ছাড়িয়ে যাবেন লিওনেল মেসি!

অনলাইন ডেস্ক ::: ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা প্রায় নিশ্চিত হয়ে গেছে মেসি-নেইমারদের ক্লাব পিএসজির। পরের ম্যাচে লেন্সের বিপক্ষে ড্র করলেই, ৪ ম্যাচ হাতে রেখে রেকর্ড ১০মবারের মত ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা ঘরে তুলবে প্যারিসের ক্লাবটি।

পিএসজির শিরোপা জয়ের সঙ্গে সঙ্গে লিওনেল মেসির ব্যক্তিগত নৈপূন্যে যুক্ত হবে নতুন পালক। সৃষ্টি হবে নতুন মাইলফলক। ব্যক্তি হিসেবে ৩৯তম শিরোপা জয় করে ফেলবেন পিএসজির আর্জেন্টাইন এই তারকা।

তবে বার্সেলোনার সাবেক ব্রাজিলিয়ান তারকা ম্যাক্সওয়েল বিশ্বাস করেন, ব্রাজিলের আরেক তারকা ফুটবলার দানি আলভেজের ট্রফি জয়ের রেকর্ডকেও ছাড়িয়ে যেতে পারবেন মেসি। বার্সার ডিফেন্ডার, ৩৮ বছর বয়সী ব্রাজিলিয়ান দানি আলভেজই হলেন বিশ্বের সর্বকালের সবচেয়ে বেশি ট্রফি জয়ী ফুটবলার।

এখনও পর্যন্ত তার নামের পাশে যুক্ত হয়েছে মোট ৪২টি শিরোপা। ক্লাব এবং আন্তর্জাতিক মিলিয়ে এতগুলো শিরোপাজয়ী দলের সদস্য ছিলেন তিনি। চলতি মৌসুমের মাঝপথে তিনি এসে আবারও যোগ দিয়েছেন বার্সায়। খেলছেন এক সময়ের সতীর্থ জাভি হার্নান্দেজের অধীনে।

এই মৌসুমটা হয়তো পুরোপুরি ট্রফিহীন কাটছে বার্সার। যে কারণে আলভেজের নামের পাশেও আর ট্রফি সংখ্যা বাড়ছে না। তবে, মেসির নামের পাশে অন্তত একটি শিরোপা যুক্ত হচ্ছেই।

বার্সেলোনার সাবেক ব্রাজিলিয়ান তারকা ম্যাক্সওয়েলও সর্বোচ্চ শিরোপাজয়ী ফুটবলারদের একজন। অসাধারণ এক ক্যারিয়ার শেষে দেখা যাচ্ছে তার নামের পাশে শোভা পাচ্ছে ৩৭টি শিরোপা। ৩৪ বছর বয়সী মেসি এরই মধ্যে তাকে ছাড়িয়ে গেছেন।

গোল ডটকমের সঙ্গে এক সাক্ষাৎকারে ম্যাক্সওয়েল বলেছেন, ‘মেসির এখনও সামর্থ্য আছে অনেকগুলো ট্রফি জেতার এবং আমার বিশ্বাস সে আলভেজের ট্রফির রেকর্ড ভেঙে দিতে পারবে।’

এ ধারণার কারণ কী? ম্যাক্সওয়েল বলেন, ‘পিএসজিতে মেসি তার আশপাশে অসাধারণ কিছু ফুটবলার পেয়েছে। যাদের নিয়ে দুর্দান্ত একটি দল গঠন করেছে পিএসজি। যে কারণে তার অনেকগুলো শিরোপা জয়ের সম্ভাবনা রয়েছে।’

‘শুধু তাই নয়, দানি আলভেজ বার্সেলোনায় থাকার পরও মেসি তার ক্যারিয়ারকে অনেক লম্বা করতে পারবেন। আমরা জানি না আলভেজ আর কতদিন খেলবেন। কারণ, তার বয়স অনেক হয়ে গেছে। কিন্তু মেসি এখনও তার চেয়ে চার বছরের ছোট।’

তবে মজার বিষয় হলো, ম্যাক্সওয়েল বার্সায় তার ক্যারিয়ারের শেষ দিকে মেসি এবং আলভেজ- দু’জনকেই সতীর্থ হিসেবে পেয়েছিলেন। বর্তমানে তিনি উয়েফার হেড অব ফুটবল ডেভেলপমেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন।

সবচেয়ে বেশি ট্রফি জয়ের রেকর্ড (৩৭টি) ম্যাক্সওয়েলের দখলেই ছিল। কিন্তু তাকে পেছনে ফেলে দেন আলভেজ। ম্যাক্সওয়েল বলেন, ‘দানি যখন পিএসজি তে ছিল, তখন আমি ক্লাবটির স্পোর্টিং ডিরেক্টর হিসেবে কাজ করছিলাম। দানি সেখানেই আমার রেকর্ডকে অতিক্রম করে যায়। আমরা এরপর একজন আরেকজনকে আলিঙ্গন করেছি। সে আমাকে বলেছিল ‘আ অ্যাম সরি’। আমি বলেছি না, এটা তোমার প্রাপ্য। এখন তোমার আরও এগিয়ে যাওয়া প্রয়োজন।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp