বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ঢাকা মহানগর যুবলীগের সভাপতি হিসেবে বরিশালের সন্তান জাফর আলোচনার শীর্ষে


রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি :: ঢাকা মহানগরের (উত্তর) যুবলীগ সভাপতি হিসেবে বর্তমান কমিটির সিনিয়র সহ-সভাপতি বরিশালের হিজলার কৃতি সন্তান জাফর ইকবাল আলোচনার শীর্ষে রয়েছেন। দুঃসময়ের ত্যাগী ও পরীক্ষিত মুজিব অন্তঃ প্রাণ নেতা জাফর ইকবাল ৮০’র দশকে ঢাকার বৃহত্তর তেজগাঁও থানা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক,সিনিয়র সহ-সভাপতি, ভারপ্রাপ্ত সভাপতি, ৯০’র দশকে ঢাকা মহানগর (উত্তর) ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সিনিয়র সহ-সভাপতি,ভারপ্রাপ্ত সভাপতি ও কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ছিলেন।

বর্তমানে তিনি ঢাকা মহানগর(উত্তর) যুবলীগের সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালণ করছেন। তিনি একাধিকবার মহানগর(উত্তর) যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বও পালণ করেন। রাজপথ কাঁপানো মুজিব অন্তঃ প্রাণ সৎ, নির্মোহ, সাহসী ও নিবেদিত প্রাণ নেতা যুবরত্ন জাফর ইকবাল স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলন, ১৯৯১-৯৬ সালে বিএনপির বিরুদ্ধে জনতার মঞ্চের আন্দোলন ও ২০০১-০৬ সালে বিএনপি-জামায়াত জোট সরকারের বিরুদ্ধে আওয়ামী লীগের অসহযোগ আন্দোলনে ঢাকার রাজপথে অগ্রণী ভূমিকা পালণ করেন।

এরশাদ ও খালেদা জিয়ার সরকারের বিরুদ্ধে আন্দোলন সংগ্রামে নেতৃত্বের অগ্রভাগে থাকায় তাকে একাধিকবার কারাবরণ ও হামলা-নির্যাতন সহ্য করতে হয়েছে।একজন কর্মী বান্ধব সৎ রাজনীতিক হিসেবে ঢাকা মহানগর (উত্তর) এলাকায় তিনি দলীয় নেতা-কর্মী-সমর্থক সহ সাধারণ মানুষের কাছে এক ‘প্রিয় ব্যক্তিত্ব’ ‘প্রিয় আপনজন’।

আগামী ২৩ নভেম্বর অনুষ্ঠেয় যুবলীগের জাতীয় ও ঢাকার দুই মহানগরের কংগ্রেসে নেতা-কর্মীরা তাকে ঢাকা মহানগর(উত্তর) যুবলীগের সভাপতি হিসেবে দেখতে চায়।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp