বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

দৌলতখানে অন্তঃসত্ত্বা বাকপ্রতিবন্ধীর ভ্রুণ হত্যা

দৌলতখান প্রতিনিধি ::ভোলার দৌলতখানে এক হতদরিদ্র অন্তঃসত্ত্বা বাক প্রতিবন্ধী যুবতীর (২০) ২ মাসের গর্ভের ভ্রুণ হত্যার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার চরখলিফা ইউনিয়নে। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে। ঘটনাটি ধামাচাপা দেয়ার জন্য একটি মহল জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে।

ভুক্তভোগির পারিবারিক সূত্রে জানা যায়, আব্দুল মালেকের ছেলে জুয়েল ৩ মাস পূর্বে ভিকটিমকে তার বাসায় কাজ করানোর জন্য ভিকটিমের পরিবারের কাছে প্রস্তাব দেয়। প্রস্তাবের বিপরীতে ভিকটিমের পরিবারের লোকজন জানায় তাদের বাকপ্রতিবন্ধী যুবতী মেয়েকে অন্যের বাসায় কাজ করতে দিলে তার ভালো মন্দ কে দেখবে। এরপর জুয়েলের পরিবারের লোকজন নানা ভাবে তাদেরকে আশ্বস্ত করে ভিকটিমকে কাজের জন্য তাদের বাসায় নিয়ে যায়। এর ৩ মাস পর ভিকটিম শারিরীক ভাবে অসুস্থ হয়ে পরে এবং পার্শবতী ঘরের মহিলাদেরকে জুয়েলের ভাই সুজনের সাথে দৈহিক সম্পর্কের বিষয়টি জানায়। পরে ভিকটিমের পরিবারের লোকজন বিষয়টি জুয়েলের পরিবারকে জানালে তারা এ ব্যাপরে কোন ব্যবস্থা গ্রহণ না করে তাদের উপর চাপ প্রয়োগ করে দৌলতখান হাসপাতালে নিয়ে নার্সের মাধ্যমে গর্ভপাত ঘটায়।

এ ব্যাপারে উক্ত নার্স জানান, মেয়ের দেবর ও পরিবারের লোকজন বাকপ্রতিবন্ধী মেয়েটির গর্ভপাত ঘটানোর জন্য সোমাবার (১ জুন) দুপুর ১২ টায় হাসপাতালে নিয়ে আসে। মেয়েটি প্রতিবন্ধী ও শারিরীকভাবে অসুস্থ থাকায় তিনি গর্ভপাত ঘটাতে অস্বীকৃতি জানান এবং জানতে চান মেয়ে তাদের কি হয়? তখন সালাউদ্দিন জানায় মেয়েটি তার আপন ভাইয়ের বউ, ২ বছর ৮ মাস পূর্বে বিয়ে হয়েছে । উক্ত নার্স আরো জানান, গর্ভের শিশুকে নষ্ট করার জন্য হাসপাতালে আনার পূর্বে বাড়িতে ঔষদ খাওয়ানো হয়েছিলো। এতে করে মেয়েটির শরীরে জন্ম নেয়া শিশুর ভ্রুণ নষ্ট হয়ে গিয়েছিলো।

এ ব্যাপারে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলার রহমান জানান, এ ঘটনায় কোন অভিযোগ পাওয়া যায়নি । অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp