বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

পটুয়াখালীতে পুলিশ-বিএনপির সংঘর্ষে রণক্ষেত্র, পুলিশসহ আহত শতাধিক

পটুয়াখালী প্রতিনিধি ::: পটুয়াখালীর দশমিনায় পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ, গাড়ি ভাঙচুর ও ব্যবসাপ্রতিষ্ঠানে হামলার ঘটনা ঘটেছে। শুক্রবার বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীকে কেন্দ্র করে দুপুরের দিকে উপজেলার সদর ইউনিয়নের পূজাখোলায় এ ঘটনা ঘটে। সংঘর্ষে পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে শতাধিক আহত হয়েছেন। এ ঘটনায় বিএনপির দুইজনকে আটক করা হয়েছে। ঘটনার পর থেকে পলাতক রয়েছেন বিএনপির নেতামর্কীরা। থমথমে অবস্থা বিরাজ করছে উপজেলা সদরে।

জানা যায়, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে উপজেলার সদর ইউনিয়নের নলখোলা বন্দরের ঢিলা সংলগ্ন বাসস্ট্যান্ড থেকে মিছিল বের করে বিএনপি। এতে শত শত নেতাকর্মীরা অংশ নেন। পরে মিছিলটি পূজাখোলা এলাকায় পৌঁছালে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন বিএনপির নেতাকর্মীরা। বিএনপি নেতাকর্মীদের দাবি, তাদের শান্তিপূর্ণ মিছিলে পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছে। তবে পুলিশ ও আওয়ামী লীগের দাবি, বিএনপির নেতাকর্মীরা দফায় দাফায় মিছিল করে তাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করেন এবং তাদের গাড়ি ভাঙচুর ও দোকানপাটে হামলা করেন।

উপজেলা বিএনপির সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক হাওলাদার মো. ইফজিয়াস উদ্দিন জয় পুলিশের হামলার প্রতিবাদ জানিয়ে বলেন, বিএনপি নেতারা কোনো হামলার ঘটনা ঘটায়নি। তিনি নেতাকর্মীদের আটকের প্রতিবাদ জানান।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হাসান মামুন বলেন, কর্মসূচির জন্য পুলিশের অনুমতি নেওয়া হয়েছিল আগে থেকেই। বিএনপির শান্তিপূর্ণ মিছিলে পুলিশ হামলা চালায়। এতে আমাদের প্রায় শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন।

তিনি আরও বলেন, পুলিশ হয়রানিমূলকভাবে বিএনপির নেতাকর্মীদের আটক করে হয়রানি করছে। আমরা এর নিন্দা জানাই।

দশমিনা থানার ওসি আনোয়ার হোসেন তালুকদার বলেন, বিএনপির নেতারা সড়কে যানজট সৃষ্টি করায় পুলিশ তাদের চলে যেতে বলেন। কিন্তু তারা না গিয়ে পুলিশের সঙ্গে বাকবিতন্ডায় জড়ান। পরে উৎসুক বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করেন। এ ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। পুলিশের মোটরসাইকেল ও একটি ব্যবসাপ্রতিষ্ঠান ভাঙচুর করা হয়েছে। হামলার ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হবে এবং দুজনকে আটক করা হয়েছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp