বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

পটুয়াখালী সিভিল সার্জন অফিসের স্টেনো খলিলুর অঢেল সম্পদের মালিক!

অনলাইন ডেস্ক ::: পটুয়াখালী সিভিল সার্জন অফিসের স্টেনো কাম টাইপিস্ট মো. খলিলুর রহমান একইস্থানে দীর্ঘদিন ধরে কর্মরত থাকায় বিভিন্ন অনিয়ম করে অঢেল সম্পদের মালিক হয়েছেন। সামান্য পদে চাকরি করে শহরের প্রাণকেন্দ্রে ৫ তলা ফাউন্ডেশনের বাড়িসহ নামে বেনামে বিভিন্ন প্লট ক্রয় এবং নিজের রয়েছে একাধিক ডায়াগনিস্টিক সেন্টারও।

মো. খলিলুর রহমান ১৯৮৮ সালের ১৬ জুন স্টেনো কাম টাইপিস্ট পদে চাকরি শুরু করেন পটুয়াখালী সিভিল সার্জন অফিসে। সরকারি চাকরিজীবীদের বদলি থাকলেও অজ্ঞাত কারণে তিনি প্রায় ৩৫ বছর ধরে একইস্থানে চাকরি করেন। কায়েম করেন নিজের রাজত্ব।

চাকরির সুবাদে দীর্ঘ ৩৫ বছর ধরে তিনি পটুয়াখালী সিভিল সার্জন অফিসের আওতাধীন বেসরকারি ক্লিনিক, হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে ফাইল ও কাগজপত্র রক্ষণাবেক্ষণ ও কার্যক্রম পরিচালনা করতেন। এসব প্রতিষ্ঠানে রেজিস্ট্রেশন ও নবায়নের সম্পূর্ণ ক্ষমতা সিভিল সার্জনের হাতে থাকলেও সিভিল সার্জন কর্তৃক উক্ত ফাইল দেখাশুনার দায়িত্ব খলিলুর রহমানকে দেয়া হয়। এই সুযোগে সিভিল সার্জনের কথা বলে বিভিন্ন বেসরকারি ক্লিনিক, হাসপাতাল ও ডায়াগনিস্টিক সেন্টার থেকে ৩০ থেকে ৩৫ হাজার টাকা হাতিয়ে নিতেন। দীর্ঘ দিন ধরে এভাবে টকা হাতিয়ে নিয়ে পটুয়াখালী শহরে অঢেল জমির মালিক হন তিনি।

এছাড়া তার তিন ছেলেকে বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আনুমানিক ২০ লাখ করে টাকা ডোনেশন দিয়ে ভর্তি করে তাদেরকে পাশ করিয়ে আনতে অঢেল টাকা খরচ করেছেন।

তার বড় ছেলে ডা. খাইরুল বাশার বাপ্পি, ঢাকা মালিবাগের বেসরকারি মেডিকেল কলেজ সিটি ডেন্টাল মেডিকেল কলেজ থেকে পাশ করেন। মেঝ ছেলে সাব্বির, নাটোরের বেসরকারি ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সাইন্স নিয়ে পাশ করেছেন। আর ছোট ছেলে সানি, ঢাকা মগবাজারের একটি ডেন্টাল মেডিকেল কলেজে অধ্যয়নরত।

বর্তমান সিভিল সার্জন ডা. এস.এম কবির হাসান যোগদানের পরে বেসরকারি ক্লিনিক, হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে ফাইলে স্বাক্ষর করার সময় পটুয়াখালী জেলার সব প্রতিষ্ঠানে তালিকা চান স্টেনো কাম টাইপিস্ট মো. খলিলুর রহমানের কাছে। তখন খলিল তাকে ১৫৪টি প্রতিষ্ঠানে তালিকা দেন। তখন সিভিল সার্জন প্রতিষ্ঠানগুলো পরিদর্শনের জন্য চার সদস্য বিশিষ্ট একটি টিম গঠন করেন। ওই পরিদর্শন টিমের সভাপতি ছিলেন ডা. তৌফিকুর রহমান রাকিব (এমও সিএস)। টিম যাচাই-বাছাই করতে গিয়ে দেখে প্রতিষ্ঠান আছে ২০০ এর বেশি। স্টেনো খলিল ৫০/৬০টি প্রতিষ্ঠানে তথ্য গোপন রাখতেন। এসব প্রতিষ্ঠানে মালিকদের বলেন লাইসেন্স করা লাগবে না আমাকে টাকা দিয়ে যান আপনারা চালান আমি সব ব্যবস্থা করবো কোনো অসুবিধা হবে না।

যখন পরিদর্শন টিম তার কাছে সব ফাইলপত্র চাইলেন তখন তিনি রাগান্বিত হয়ে টিমের এক সদস্য জেলা স্য্যনিটারি ইন্সপেক্টর মহিউদ্দিন আহমেদকে হামলা করে রক্তাক্ত করেন।

এ বিষয়ে মো. খলিলুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার বিরুদ্ধে আনা সব অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। আমি কোনো অনিয়ম করিনি। আমার স্ত্রী চাকরি করে এবং আমি চাকরি করে আমার এই সম্পদ করেছি এবং ছেলেদের লেখা পড়া করিয়েছি।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp