বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

প্রকাশ্যে কুপিয়ে হত্যা!

অনলাইন ডেস্ক :: বিগত কয়েক বছরে প্রকাশ্যে খুন-খারাবি কমলেও তা থেমে নেই। পূর্বশত্রুতাসহ বিভিন্ন কারণে অনেক স্থানেই এ জাতীয় ঘটনা ঘটছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় মাদক, জঙ্গিবাদ, দুবৃত্তপ্রবণতা, খুনের ঘটনা কমলেও পুরোপুরি দমন করা যায়নি কোনোটিই। বরং প্রতিদিনই কোথাও না কোথাও আগুনে পুড়িয়ে, অপহরণ করে, পিটিয়ে, কুপিয়ে হত্যার মতো ঘটনা ঘটে চলেছে। কিন্তু, প্রকাশ্য দিবালোকে শত শত মানুষের সামনেই যদি খুনের ঘটনা ঘটে তবে অবশ্যই তা উদ্বেগজনক। সম্প্রতি একদিনে দুই এলাকায় দুইজনকে কুপিয়ে হত্যার ঘটনায় দেশবাসী ভীষণ আতঙ্কগ্রস্ত হয়েছে।

খোলা কাগজের আলাদা প্রতিবেদন থেকে জানা যায়, বরগুনা এবং নারায়াণগঞ্জে গত বুধবার সকালের দিকে দুইজনকে কুপিয়ে হত্যা করা হয়। বরগুনা সরকারি কলেজের সামনে এক যুবককে তার স্ত্রীর সামনে এবং নারায়াণগঞ্জের রূপগঞ্জে ইউনিয়ন পরিষদের এক নারী সদস্যকে হত্যা করা হয়েছে। এর আগেও রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় এমন বর্বরোচিত ঘটনা ঘটেছে। তবে বরগুনায় এত মানুষের সামনে প্রায় আধা ঘণ্টাব্যাপী কোপানো হলেও মানুষগুলো ভুক্তভোগীকে বাঁচাতে কেন এগিয়ে এলো না তা মাথায় আসছে না। উল্টো সাধারণের বিবেক নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

সাধারণের জীবনের নিরাপত্তা বিবেচনায় বিষয়গুলো সার্বিকভাবেই দেশের জন্য নেতিবাচক। একটি স্বাধীন রাষ্ট্রে স্বাধীনতা নিয়ে চলাচলেও যদি জীবন নিয়ে শঙ্কা দেখা দেয় তবে তা মেনে নেওয়া যায় না। বরগুনার ঘটনার ভিডিও এবং তথ্য গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে নড়ে চড়ে বসেছে সবাই। সিসিটিভির ভিডিও ফুটেজে যা দেখা গেছে তাতে ভয় না পেয়ে উপায় নেই। এই ঘটনায় জড়িত কয়েকজনকে গ্রেফতার করা হলেও সবাইকেই আইনের আওতায় আনতে হবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে। নিহতের পরিবারের দাবি এবং সাধারণের ভয় দূর করতে হলে অতিদ্রুত তাদের বিচার করতে হবে। পাশাপাশি, এ জাতীয় ঘটনা প্রতিরোধে সাধারণকে আরও সজাগ থাকতে হবে।

পূর্বশত্রুতা বা যে কারণেই হোক খুনের মতো ঘটনা মেনে নেওয়ার মতো নয়। দেশে আইন আছে, আদালত আছে। অপরাধীরা যদি সাধারণ মানুষের ওপর হামলে পড়ে তবে তাদের কোনোভাবেই শাস্তির বাইরে রাখা যাবে না। তা হলে, নিশ্চিতভাবেই অরাজকতার পরিমাণ বাড়বে। আমাদের শক্তিশালী নিরাপত্তা বাহিনী থাকতেও এ জাতীয় বর্বরতা তাদের প্রশ্নবিদ্ধ করে। তাই, প্রকাশ্য বা গোপনে যেভাবেই হোক না কেন এই দুই ঘটনাসহ প্রতিটি অপরাধের সুষ্ঠু বিচার করে শাস্তি দিতে হবে। আমরা চাই, অপরাধীদের মুখোশ খুলে বিচারক তাদের এমন শাস্তি দেবেন যা দৃষ্টান্ত হয়ে থাকবে। দেশের নিরাপত্তা ব্যবস্থা জোরদার এবং নির্বিঘ্ন করতে হলে এর বিকল্প নেই।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp