বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরগুনায় ওয়াকফা এস্টেটের জমি দখল ও মিথ্যা মামলায় হয়রানীর অভিযোগ

এইচ এম কাওসার মাদবার// বরগুনার আমতলী উপজেলার বান্দ্রা গ্রামে ওয়াকফা এস্টেটের কৃষি জমি জোড়পূর্বক দখল করে ইটভাটা নির্মাণে ও চেক জালিয়াতির অভিযোগ পাওয়া গেছে।

ভূমি দস্যূ আবুল বাশার নয়ন মৃধার বিরুদ্ধে মামলা করেও জমি রক্ষা করতে পারেনি ভূক্তভোগীরা।

বুধবার সকালে আমতলী প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন জমির মালিক মজিবুর রহমানের কন্যা শাহিদা আক্তার সুমি।

অভিযোগে জানাগেছে, আমতলী পৌর শহরের নতুন বাজার জিমি এন্টার প্রাইজের মালিক ভুমিদস্যু মোঃ আবুল বাশার নয়ন মৃধা তারিকাটা গ্রামের কাছেম তালুকদার ওয়াকফা এস্টেটের কৃষি জমি জবর দখল করে ইটভাটা নির্মাণ করেন। এবং কিছুদিন অাগে বরগুনা ব্যাংকে ঠিকাদারি কাজে অার্নেষ্ট মানি হিসেবে গচ্ছিত জালিয়াতি পে-অর্ডার জমা দেয়ার অপরাধে দির্ঘ (ছয় মাস) কারাবাস করেছেন। তিনি বহু অাপরাধ করে কালো টাকার পাহার বানিয়ে গড ফাদার হিসেবে এলাকায় চিহ্নত হয়েছেন। তিনি অারো বলেন, কেয়ারটেকার মোঃ রুমেন হাং, ও অামার কর্মচারী তপন হাং, সোহেল মৃধা, মস্তোফা মিয়াকে মিথ্যা মামলা ও হয়রানী করে অাসছে, অামতলী থানার সাধারণ ডায়রি নং ১২৬২,।

অভিযোগের বিষয়ে অাবুল বাশার নয়ন মৃধার সাথে যোগাযোগ করলে তিনি যানান, অামতলী উপজেলার সেকান্দারখালী এলাকায় অামার মালিকানাধীন ইটের ভাটা মেসার্স জিমি ব্রিকস প্রতিষ্ঠার পর থেকেই রুমেন হাওলাদার বাহিনী চাঁদা দাবি করে আসছে। ৫ই অক্টোবর বিকালে রুমেন তার বাহিনীর লোকজন নিয়ে অামার কাছে আবারো পঁচিশ লাখ টাকা চাঁদা দাবি করে। অামি চাঁদা দিতে অস্বীকার করলে তারা জিমি ব্রিকস এর অফিস কক্ষে হামলা ও ভাঙচুর করে। ক্যাশ বাক্সের তালা ভেঙে ইট বিক্রির বারো লাখ পঞ্চাশ হাজার টাকা লুট করে নিয়ে যায়।
আসামিরা অফিস কক্ষে থাকা ৩টি সিসি ক্যামেরা ও মনিটরও লুট করে নিয়ে গেছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp