বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরগুনায় ব্যাংকে বয়স্কভাতা তুলতে গিয়ে রক্তাক্ত হলেন বৃদ্ধ

বরগুনা জেলার বামনা সদরে বয়স্কভাতা তুলতে গিয়ে ব্যাংকের গেটে ভিড়ের ধাক্কাধাক্কিতে মাথায় আঘাত লেগে রক্তাক্ত হয়েছেন মো: সেরাজ সরদার (৬৮) নামে এক বৃদ্ধ। তিনি বামনা উপজেলার রামনা ইউনিয়নের ঘোফখালী গ্রামের বাসিন্দা।

বুধবার সকাল ১১টার দিকে এ ঘটনাটি ঘটে। পরে আহত সেরাজ সরদারকে এফপিআই (পরিবার পরিকল্পনা) মনিরুজ্জামান উদ্ধার করে বামনা হাসপাতালে এনে চিকিৎসা করান।

স্থানীয় সূত্রে জানা যায়, মৃত বুরজুক সরদারের ছেলে সেরাজ সরদার বয়স্কভাতা (বহি: নাম্বার-১৬২৮) তুলতে সদরের বামনা শাখায় সোনালী ব্যাংকে যান। এ সময় ব্যাংকের গেটে বয়স্ক ভাতাভোগীদের প্রবল ভিড়ে ধাক্কাধাক্কিতে পড়ে যান তিনি। এ সময় তার মাথায় আঘাত লেগে ফেটে রক্তপাত শুরু হয়।

সকালে সোনালী ব্যাংক বামনা শাখায় সরেজমিনে গিয়ে দেখা গেছে, সড়কের দু’পাশে প্রবীণদের ভিড়। ব্যাংকটির সিঁড়ি থেকে দোতলা পর্যন্ত প্রবীণদের সারি।

বামনা প্রেসক্লাব সভাপতি ওবায়দুল কবীর আকন্দ দুলাল বলেন, প্রবীণদের বয়স্কভাতা নিতে এসে যে পরিমাণ ভোগান্তিতে পড়তে হয় তা ভাষায় প্রকাশ করা যায় না। এসব ভাতার অর্থ মোবাইলফোনে বিকাশ বা নগদ অ্যাকাউন্টের মাধ্যমে দেয়া হলে হয়তো প্রবীণদের শেষ বয়সে এমন কষ্ট ভোগ করতে হতো না।

আহত সেরাজ সরদার বলেন, প্রতিবারে টাকা নিতে এসে এমন ভোগান্তিতে পড়তে হয়। বুধবার সকাল থেকে এগারোটা পর্যন্ত অপেক্ষা করার পর কোনোমতে গেটের ভিতর ঢুকতে পারি। লোকের ঠেলাঠেলিতে মাথা ফেটে যায়।

বামনা উপজেলার এই সোনালী ব্যাংক থেকে বয়স্কভাতা, বিধবাভাতা, স্বামী পরিত্যাক্ত ভাতা, মাতৃত্বকালীন ভাতাসহ বিভিন্ন ভাতা পেয়ে থাকেন ভাতাভোগীরা। ফলে প্রতি মাসে বিভিন্ন ভাতাভোগীদের ভাতা দিতে ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের হিমশিম খেতে হয়।

সোনালী ব্যাংক বামনা শাখার ব্যবস্থাপক ওবায়দুল হক বলেন, উপজেলার চারটি ইউনিয়নের সকল ভাতাভোগীদের বামনা সোনালী ব্যাংক থেকে ভাতা দেয়া হয়। ফলে প্রতি মাসে ভাতাভোগীদের ভিড় সামাল দিয়ে সেবা দিতে কষ্ট হয়।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp