বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে করমেলায় তিনদিনে ২কোটি ১০লক্ষ টাকা রাজস্ব আদায়

শামীম আহমেদ॥ বরিশাল কর-অঞ্চলের আয়োজনে সপ্তাহব্যাপি আয়কর মেলায় করদাতারা তাদের করের অর্থ পরিশোধ,রিটার্ন ও নতুন করদাতার খাতায় নাম লিখাতে অশ্বিনী কুমার টাউন হলের আয়কর মেলায় ভিড়ের হাট বসিয়েছে।

গত তিনদিনে করমেলায় করদাতাদের কাছ থেকে রাজস্ব আদায় হয়েছে ২কোটি, ১০লক্ষ,২৪ হাজার ১১টাকা।

এসময় মেলায় রিটার্ন জমা দিয়েছে ৪ হাজার ৯ শত ১২জন।আর নতুন করদাতার খাতায় নতুন করে নাম অন্তভূক্ত করেছে ৩শত ১৯জন।
আয়কর মেলার তিন দিনে জাতীয় রাজস্ববোর্ড অন্তভূক্ত বরিশাল কর অঞ্চলের কর্মকতা ও মেলায় নিয়োজিত কর্মচারীরা ৩৯ হাজার ৪শত ১২ জন করদাতা গ্রহীতাদের মাঝে সেবা প্রদান করেন বন্ধুর ভালবাসা দিয়ে।

এ ব্যাপারে বরিশাল কর-অঞ্চলের সহকারী কর কমিশনার (প্রশাসন) আবুল কালাম আজাদ জানান বরিশালের করদাতারা পূর্বের চেয়ে অনেক সচেতন হয়েছে।আমাদের পক্ষ থেকে কোন করদাতাদের উপর চাপ প্রয়োগ সৃষ্টি করছি না। আমাদের দপ্তর থেকে করদাতাদের মাঝে উৎসাহ সৃষ্টি করে তাদের এগিয়ে যাওয়ার পাশাপাশি দেশ ও দেশের উন্নয়নমূলক কাজে অংশিদারত্ব হবার আহবান জানিয়ে তাদেরকে বরিশাল অঞ্চল বিভাগে নিয়োজিত কর্মকর্তা কর্মচারীরা সক্ষমতা দেখাতে পেরেছে।

বৃহস্পতিবার থাকায় মেলা প্রাঙ্গনে করদাতাদের ছিল লক্ষনীয় ভীড়। করদাতা ও রিটার্ন কারীদের সেবা দিতে গিয়ে তাদেরকে বেশ বেগ পেতে হয়েছে বলে টাউন হলে কর্মরত কর অঞ্চলের বিভিন্ন কর্মকতারা একথা বলেন।
এরপরও তারা বলেন করদাতাদের কর ও রিটার্ন দেওয়ার আগ্রহ দেখে তারা সন্তুষ্ট। সামনে যে আরো চারদিন মেলার সময় হাতে রয়েছে তাতে মনে হচ্ছে করদাতার সংক্ষা বাড়ার সাথে সাথে রাজস্ব আদায়ের টার্গেট অতিক্রম করতে পারবেন বলে তাদের মনে হচ্ছে।

মেলা প্রাঙ্গনে সকাল থেকে বিকাল পর্যন্ত সহকারী কর কমিশনার,উপ-সহকারী কর কমিশনাররা মেলার বিভিন্ন স্থান ঘুড়ে ঘুড়ে তারা দায়ীত্ব পালন করেন। মেলায় প্রাঙ্গনে করদাতাদের ছিল না কোন অভিযোগ।
আয়কর মেলার মাধ্যমে কর প্রদান,রিটার্ন দাখিল ও নতুন করদাতা হবার জন্য নবীন প্রবীন সহ মহিলা এবং বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের অবস্থান করতে দেখা গেছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp