বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তি প্রস্তর স্থাপন

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।

শুক্রবার (১৬ অক্টোবর) বেলা সাড়ে ৩ টায় বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের তালতলীতে একটি মডেল মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন পানিসম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম-এমপি।

এসময় উপস্থিত ছিলেন, বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, গনপূর্ত বিভাগ বরিশালের নির্বাহী প্রকৌশলী জেড়াল্ড অলিভার গুডা, ইসলামিক ফাউন্ডেশন বরিশালের পরিচালক এ, বি, এম শফিকুল ইসলাম, বরিশাল সদরের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মুনিবুর রহমান, মহানগর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আলহাজ্ব মাহামুদুল হক খান মামুন, জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদ (ইতালি শহিদ), ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য তুহিন সহ অতিথি বৃন্দরা

উদ্বোধন শেষে মতবিনিময় সভায় অংশগ্রহন করেন প্রতিমন্ত্রী। পরে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, শুধু বরিশালেই নয় দেশের সকল জেলা ও উপজেলায় মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মানের উদ্যেগ নিয়েছে সরকার।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ব্যক্তিগত উদ্যোগে সারা বাংলাদেশে মসজিদ করার উদ্যোগ নিয়েছেন। বাংলাদেশের সব জায়গাতে একই ধরণের মসজিদ হবে, যা সত্যিকারের দর্শনীয় বিষয় এবং আমাদের ইসলামিক ঐতিহ্যকে আরো গৌরবান্বিত করবে। মাননীয় প্রধানমন্ত্রী আশা করেন মসজিদে নামাজ পড়ার মাধ্যমে আমাদের ইসলামিক ঐক্য আরো শক্তিশালী হবে।

তিনি বলেন, দক্ষিনাঞ্চলে পদ্মা সেতা, পায়রা বন্দরসহ রাস্তাঘাট হচ্ছে। উন্নয়নের সাথে সাথে আমরা মসজিদে গিয়ে যেন আল্লাহ রাব্বুল আলামিনের কাছে দোআ প্রার্থনা করতে পারি, নিজেদের সুধরাতে পারি, ঈমানের সহিত যাতে কাজ করতে পারি, জনগনের সেবা করতে পারি।

এদিকে বেলা আড়াইটায় বরিশাল নগরীর আমতলার মোড়স্থ অপর একটি মডেল মসজিদের উদ্বোধন করেন পানিসম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম-এমপি।

এর আগে সকালে নগরীর বান্দরোডস্থ পানি উন্নয়ন বোর্ডের রেস্টহাউজ প্রাঙ্গনে মুজিব শতবর্ষ উপলক্ষে বরিশাল নগরীর রিক্সা চালকদের মাঝে রিক্সা বিতরণ করেন তিনি।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp