বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে ৪ কোটি টাকার ‘সুইমিং পুল’ ২৬ বছর ধরে অচল

অনলাইন ডেস্ক :: চার কোটি টাকা ব্যয়ে বরিশালে ২৬ বছর আগে সুইমিং পুল নির্মাণ করা হয়েছিল। তবে উদ্বোধনের পর থেকেই তা অচল। সৃষ্টি হয়েছে ভুতুড়ে পরিবেশ। এ নিয়ে চরম ক্ষুব্ধ ক্রীড়া সংগঠকরা। দাবি জানিয়েছেন দ্রুততম সময়ে পুলটি সংস্কারের।
২৬ বছর ধরে অচল বরিশালের ‘সুইমিং পুল’

বরিশাল অঞ্চলের একমাত্র সুইমিং পুলটি উদ্বোধন হয় ২০০০ সালের ১১ এপ্রিল। তবে উদ্বোধনের পর কখনই আনুষ্ঠানিকভাবে ব্যবহার হয়নি বলে অভিযোগ খেলোয়াড়দের। জাতীয় মানের সাঁতারু তৈরি তো দূরে থাক, খেলোয়াড়দের শারীরিক গঠনে যে স্বপ্ন থেকে সুইমিং পুল নির্মাণের দাবি ছিল তা স্বপ্নই থেকে গেছে।

তাদের অভিযোগ, সুইমিং পুল নির্মাণ প্রকল্পের অর্থ লোপাট হয়েছিল। নিম্নমানের হওয়াতে যা কখনই চালু করা যায়নি। সরকারের কোটি কোটি টাকা নষ্ট হওয়ায় ক্ষোভ জানিয়ে দ্রুত সংস্কার করে চালুর দাবি ক্রীড়া সংগঠকদের।

৪ লাখ ৩২ হাজার গ্যালন পানি ধারণ ক্ষমতা সম্পন্ন সুইমিং পুলটি ব্যবহারর অনুপযোগী হওয়ার পেছনে নির্মাণ ক্রুটিকেই দুষলেন বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলমগীর হোসেন আলো।

সুইমিং পুল ঠিক কবে চালু হবে এর সদুত্তর দিতে না পারলেও সংস্কারের প্রয়াজন বলে মনে করেন সংস্থার সভাপতি।

প্রায় ৪ কাটি টাকা ব্যয়ে তৈরি করা সুইমিং পুলটি বছরের পর বছর ধরে বেহাল পড়ে আছে। খেলোয়াড়, ক্রীড়া সংগঠকদের দাবি সরকারের নজরদারিতে এই পুল, তথা বিভাগীয় শহর বরিশালের ক্রীড়াঙ্গণকেও চাঙা করা হোক।

জানা গেছে, বরিশালের মানসম্পন্ন সাতারু সৃষ্টি এবং শিশু-কিশোরদের সাঁতার প্রশিক্ষণ দেওয়ার লক্ষ্যে সুইমিং পুল নির্মাণের উদ্যোগ নেয় সরকার। জাতীয় ক্রীড়া পরিষদ নগরীর চাঁদমারী স্টেডিয়ামের বাইরে সুইমিং পুলের জন্য স্থান নির্বাচন করে। ৪ কোটি টাকা ব্যয়ে ১৯৯৭ সালের ১ জুন সুইমিং পুলের নির্মাণ কাজ শুরু হয়। পরবর্তীতে সুইমিং পুলটি উদ্বোধন করা হয় ২০০০ সালের ১১ এপ্রিল।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp