বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশাল নৌবন্দরে অব্যবস্থাপনা দেখে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যানের ক্ষোভ প্রকাশ

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল নদীবন্দরের অব্যবস্থাপনার চিত্র দেখে সংশ্লিষ্ট কর্মকর্তাদের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটি) চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক। এসময় তিনি নদীবন্দর ব্যবহাকারীদের আরও যত্নবান হওয়ার আহ্বান জানান। আজ মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকাল সোয়া ৯টায় বরিশাল নদীবন্দর পরিদর্শনকালে এই অভিমত প্রকাশ করেন গোলাম সাদেক। এসময় বন্দরের নোংরা পরিবেশসহ বিভিন্ন অবস্থাপনা দেখে সংশ্লিষ্ট কর্মকর্তাদের দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেন তিনি।

পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিআইডব্লিউটিএ চেয়ারম্যান বলেন- প্রতিবছর বাংলাদেশে প্রায় ২ বিলিয়ন ঘনমিটার পলি নদীর পানিতে ভেসে আসে। দেশের ১০ হাজার কিলোমিটার নদীপথ সচল রাখতে প্রতিবছর ২০ থেকে ২৫ কোটি ঘনমিটার পলি ড্রেজিং প্রয়োজন। সেই তুলনায় বর্তমানে খুব জোর ৭ কোটি ঘনমিটার ড্রেজিং করা সম্ভব।

গত অর্থবছরে প্রায় সাড়ে ৫ কোটি ঘন মিটার অপসারণ করা হয়েছে জানিয়ে তিনি বলেন, ড্রেজিংয়ে কোন অনিয়মের অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র উপ পরিচালক (বন্দর বিভাগ) আজমল হুদা মিঠু এবং বরিশালের বন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান প্রমুখ।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp