বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশাল-১ আসনে প্রচারণায় এগিয়ে আ’লীগ মাঠে নেই বিএনপি

খোকন হাওলাদার, গৌরনদী (বরিশাল)প্রতিনিধিঃ আসন্ন একাদশ জাতীয় নির্বাচনের আর মাত্র ১৩ দিন বাকি থাকলেও গৌরনদী-আগৈলঝাড়া উপজেলা নিয়ে গঠিত বরিশাল-১ আসনে প্রচার প্রচারণায় ব্যাস্ত সময় পার করছেন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। মনোনয়ন দাখিলের পর থেকে নির্বাচনী এলাকা গৌরনদী-আগৈলঝাড়ার ১২টি ইউনিয়নসহ প্রত্যন্ত অঞ্চল চষে বেড়াচ্ছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী, জাতির পিতার ভাগ্নে, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এম.পি।

নির্বাচনী মাঠে দেখা মিলছে না বিএনপি’র প্রার্থী ও নেতাকর্মীদের।

অপরদিকে এ আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রার্থী মোঃ রাসেল সরদার মেহেদী হাতপাখা প্রতিকে ও জাকের পার্টির প্রার্থী বাদশা মুন্সি গোলাপফুল প্রতিকে নির্বাচনী প্রচারণা চালালেও বিএনপি প্রার্থীর পোষ্টার, মাইকিং, গণসংযোগ লক্ষ করা যায়নি।

বিএনপি মনোনীত প্রার্থী সাবেক এমপি জহির উদ্দিন স্বপন প্রচার প্রচারণা না চালানোর বিষয় সাংবাদিকদের জানান, আমি এলাকায় আসার পরে তিন দিনে আমার বাড়িতে নেতাকর্মীরা আসা-যাওয়ার পথে ৭০-৭৫ জন নেতাকর্মীকে পিটিয়ে আহত করে এবং রাতের বেলায় বিএনপি নেতাকর্মীদের হুমকী দেওয়া হচ্ছে। সেনাবাহিনী মাঠে নামার পরে পরিবেশ-পরিস্থিতি নির্ভর করে প্রচার-প্রচারনা চালাবো। তিনি এসময় সাংবাদিকদের সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

প্রচারণায় মাঠে না থাকার প্রসংগে আলৈঝাড়া উপজেলা বিএনপি’র সভাপতি আব্দুল লতিফ মোল্লা বলেন, জহির উদ্দিন স্বপন মনোনয়ন পেয়ে আমাকে বলেছিলেন দলের জন্য কাজ-কর্ম করতে। আমি তাকে বলেছিলাম ১০ বছর আপনি নিস্কৃয় ছিলেন। এ আসনে রাজনীতিতে সক্রিয় ছিলেন ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান তাকেসহ নেতাকর্মীদের সাথে যোগাযোগ রেখে প্রচারণা চালাতে। তিনি গৌরনদীর বাটাজোর এলাকায় পথসভা করলেও আমাকে জানাননি।

বরিশালের আগৈলঝাড়া ও গৌরনদী উপজেলা নিয়ে গঠিত হয়েছে বরিশাল-১ আসন। এটি জাতীয় সংসদের ১১৯ নং আসন।বরিশাল -১ নির্বাচনী এলাকা ১৯৭৩ সালে স্বাধীন বাংলাদেশে প্রথম নির্বাচনের সময় গঠিত হয়েছিল।

ভোটার সংখ্যা: সর্বশেষ হালনাগাদ ভোটার তালিকা অনুযায়ী এ আসনে বর্তমানে ২ লাখ ৫৭ হাজার ২২০ জন ভোটার। মোট ভোটারের মধ্যে ১ লাখ ২৯ হাজার ১৭ জন পুরুষ ও ১ লাখ ২৮ হাজার ২০৩ জন নারী ভোটার।

মোট প্রতিদ্বন্দ্বী:
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-১ থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে মোট ৪ জন প্রার্থী। আওয়ামী লীগের প্রার্থী আবুল হাসনাত আবদুল্লাহ এবং বিএনপির প্রার্থী জহিরউদ্দিন স্বপন এ আসনের শক্তিশালী প্রার্থী। এছাড়া এ আসন থেকে আছে ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. রাসেল সরদার ও জাকের পার্টির মো. বাদশা মিয়া লড়বে নিজেদের দলীয় প্রতীকে।

গৌরনদী-আগৈলঝাড়ার ১২টি ইউনিয়নে নির্বাচনী প্রচার-প্রচারনার মাঠে রয়েছেন আওয়ামী-যুবলীগের নেতা কর্মীরা সুষ্ঠু সুন্দর ও কোন প্রকার সংঘর্ষ ছাড়াই নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন আওয়ামীলীগের নৌকার প্রার্থীরা।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp