বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশাল-২ আসনে ধানের শীষে দোল লাগেনি নৌকার পালে হাওয়া

রাহাদ সুমন,বিশেষ প্রতিনিধি// আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-২(বানারীপাড়া-উজিরপুর) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ৯০’র স্বৈরাচার এরাশাদ বিরোধী গণঅভূত্থানের অগ্রসৈনিক বাংলাদেশ ছাত্রলীগের সাবেক জনপ্রিয় সভাপতি জন ও কর্মীবান্ধব মাটি-মানুষের নেতা শাহে আলমের পক্ষে গণজোয়ার বয়ে নৌকা প্রতিকের জয়জয়কার অবস্থার সৃষ্টি হয়েছে। বানারীপাড়া ও উজিরপুর উপজেলার যেখানেই তিনি যাচ্ছেন সেখানেই আপামর জনতার ঢল নামছে। হাজার হাজার নেতা-কর্মী ও সমর্থক সহ সাধারণ জনতা তাকে ঘিরে ধরে ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’ ও ‘নৌকার’ স্লোগানে এলাকার আকাশ বাতাস প্রকম্পিত করে তুলছেন।

তার মনোনয়ন পত্র দাখিলের পরপরই স্বাধীনতার প্রতীক নৌকার বিজয় সুনিশ্চিত করতে নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ ও একাট্টা হয়ে আগেভাগেই নির্বাচনী কাজে নেমে পড়েছেন। তিনিও রাত-দিন একাকার করে দুই উপজেলায় একের পর এক উঠান বৈঠক,পথসভা ও গণসংযোগ করে নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি করেছেন। নির্বাচনী এলাকায় তার বিজয় যে সুনিশ্চিত তা আগাম মানুষের মুখে মুখে ছড়িয়ে পড়েছে। নির্বাচনের মাত্র দুই সপ্তাহ বাকী থাকলেও ধানের শীষে দোল লাগেনি বরং নৌকার পালে হাওয়া লেগে জয়জয়কার অবস্থার সৃষ্টি হয়েছে। আওয়ামী লীগ প্রার্থী ও তার নেতা-কর্মী সমর্থকদের প্রচার-প্রচারণায় গোটা জনপদ মুখরিত হলেও উল্লেখযোগ্য তেমন কোন তৎপরতা নেই বিএনপি প্রার্থী এস,সরফুদ্দিন আহমেদ সান্টু ও তার নেতা-কর্মী সমর্থকদের। প্রতিক বরাদ্দের সঙ্গে সঙ্গেই নৌকার প্রার্থীর পোষ্টারে দুইু উপজেলা ছেয়ে গেলেও প্রায় এক সপ্তাহ পরে ১৫ ডিসেম্বর ধানের শীষের প্রার্থীর সামান্য কিছু পোষ্টার সাঁটানো হয়েছে। এদিকে শাহে আলমের পক্ষে বরিশাল-২ আসনের বিদায়ী সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস,বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ গোলাম ফারুক, পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল,উজিরপুর উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল,পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন,বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লা,সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা,উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম জামাল হোসেন ও সাধারণ সম্পাদক আ. মজিদ সিকদার বাচ্চু,বানারীপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু ও সম্পাদক শেখ শহিদুল ইসলাম সহ শীর্ষ নেতৃবৃন্দও দলীয় প্রার্থী শাহে আলমের প্রতি অকুন্ঠ সমর্থণ ব্যক্ত করে তাকে বিজয়ী করতে বিশেষ ভূমিকা রাখছেন।

এছাড়া দুই উপজেলার ১৭ জন দলীয় ইউপি চেয়ারম্যানও শাহে আলমের প্রতি একাত্মতা প্রকাশ করে তাকে বিজয়ী করতে মাঠে নেমে পড়েছেন। দীর্ঘ ২৭ বছরের অপেক্ষার পরে এ আসনে আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রাণের দাবী এলাকার মাটি ও মানুষের “কর্মী বান্ধব” নেতা শাহে আলমকে দলীয় মনোনয়ন দেওয়ায় লাল সবুজ পতাকা ও মানচিত্র অর্জনের প্রতীক নৌকার পালে আগাম হাওয়া লাগাতে সকল ভেদাভেদ ভুলে দলটির সকল পর্যায়ের নেতা-কর্মীরা মাঠে নেমে পড়েছেন।

ইতোমধ্যেই তারা দুই উপজেলায় কেন্দ্র পরিচালনা ও সুরক্ষা কমিটি গঠনের কাজ শেষ করেছেন। আওয়ামী লীগ সভাপতি জননেত্রী হাসিনা ”শাহে আলমকে প্রার্থী হিসেবে উপহার” দেওয়ায় ৩০ ডিসেম্বর মুক্তিযুদ্ধের প্রতীক নৌকাকে বিপুল ভোটে বিজয়ী করে জেলার মর্যাদাপূর্ণ বরিশাল-২ আসনটি তাকে উপহার দেয়ার দৃঢ় প্রত্যয় নিয়ে মাঠে নেমে পড়েছেন এখানকার মুজিব অন্তঃ প্রাণ লাখো সৈনিক। অপরদিকে দলীয় প্রার্থীর পক্ষে আওয়ামী লীগের সর্বস্তরের নেতা-কর্মীরা একাট্টা হলেও বিএনপির মধ্যে রয়েছে চরম বিভাজন।

ইতিমধ্যে মনোনয়ন বঞ্চিত সাবেক হুইপ সৈয়দ শহীদুল হক জামালের অনুসারীরা আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগদান করেছেন। জামালপন্থীরা রাজনীতির পলিসিমেকার ও প্রভাবশালী বিএনপি নেতা ছিলেন্। তারা আওয়ামী লীগে যোগদান করায় বিএনপি সাংগঠনিকভাবে আরও দূর্বল হয়ে পড়েছে। এদিকে গত ১০ বছরে এলাকায় অভ‚তপূর্ব উন্নয়নের পাশাপাশি রাজনৈতিক সহবস্থান ও শান্তিময় পরিবেশ বজায় থাকায় এখানকার পুরো রাজনীতির মাঠ আওয়ামী লীগের অনুকুলে রয়েছে।

এখানে নৌকার পক্ষে দলমত শ্রেণীপেশা নির্বিশেষে যে গণজোয়ার ও চারদিকে জয়জয়কার সৃষ্টি হয়েছে তাতে বিশাল ব্যবধানে এ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুজিব অন্তঃপ্রাণ নেতা শাহে আলমের বিজয় অর্জিত হবে বলে রাজনৈতিক অভিজ্ঞমহলের অভিমত ।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp