বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বাউফলে ক্ষমতার প্রভাব খাটিয়ে যুবলীগ নেতার জমি দখলের অভিযোগ

সাইদুল ইসলাম সজল, বাউফল প্রতিনিধি :: বাউফলে ক্ষমতার প্রভাব খাটিয়ে জোরপূর্বক এওয়াজ বদলকৃত জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার কনকদিয়া ইউনিয়নের কলতা গ্রামে ওই ঘটনা ঘটে।

অভিযোগ সূত্রে, উপজেলাধীন কলতা মৌজার এস.এ ৯৯নং খতিয়ান ও ঝিলনা মৌজার এস.এ ৯৬নং খতিয়ানে চাঁনভানু বিবি এবং একই মৌজার এস.এ ১১০/১৯১/১৩৩ নং খতিয়ানে পৈত্রিক ওয়ারিশ সূত্রে ও নিজ রেকর্ড সূত্রে মালিক জেন্নাত আলী খাঁন। উভয়ের ভোগ দখলের সুবিধার্থে পারস্পারিক সম্মতিতে ১৯৯৩ সালে বাউফল সাব-রেজিন্ট্রী অফিসে এওয়াজ বদল/বিনিময়পত্র রেজিস্ট্রি করেন। উভয় পক্ষের ওয়ারিশগণ এওয়াজ বদলকৃত জমি ভোগ দখল করে।

চান ভানুর পূত্র মৃত. মো. শামসুদ্দীন সিকদার, মৃত. মো. মাহতাব উদ্দীন সিকদার ও দুই কণ্যা মাহমুদা ও কহিনুর বেগমের ওয়ারিশগণ উক্ত কৃষি জমির উন্নয়ন করে গাছপালা লাগিয়ে বসতযোগ্য গড়ে তোলেন অপর পক্ষ কৃষি জমি হিসাবে ভোগ করেন।

এ ওয়াজ বদল মিথ্যা দাবী করে প্রায় ২৩বছর পর জেন্নাত আলী খাঁনের ওয়ারিশ মজিবর, মালেক ও খসরু গণেরা সম্প্রীতি জোর পূর্বক ক্ষমতার প্রভাব ঘাটিয়ে চাঁন ভানুর ওয়ারিশ মাহবুব সিকদার, জামাল সিকদার গণের ভোগদখলকৃত জমি দখল করে ঘর নির্মাণ এবং গাছপালা বিক্রি করে টাকা আত্মসাৎ করেন।

এবিষয়ে জানতে চাইলে স্থানীয় যুবলীগ নেতা খসরু খাঁন বলেন, তাদের কোন জমি নাই। আমরা কোর্ট থেকে রায় আনছি।

রায়ের প্রসঙ্গে মাহবুব সিকদার বলেন, তারা ৯৩ সাল এওয়াজ বদলকৃত জমি ভোগ দখলে আসছেন। তারপরও গোপনে ০৬’ সালে একতরফা রায় করিয়েছেন। রায়ের বিরুদ্ধে আমরা আপিল করায় আদালত অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন। আদালত কমিশন রিপোর্টের জন্য ইউএনও মহদোয়কে নির্দেশ দিয়েছেন।

এব্যাপারে বাউফল উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন বলেন, তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp