বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বানারীপাড়ায় নার্স-শিক্ষক দম্পতি করোনায় আক্রান্ত, ইউএনও ও তার স্ত্রীর নমুনা সংগ্রহ

রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি :: বরিশালের বানারীপাড়ায় কমিউনিটি ক্লিনিকে সিএইচসিপি সুমন সিদ্দিকী করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পরে এবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র ষ্টাফ নার্স সাবিনা ইয়াসমিন ও তার স্বামী উপজেলার মলুহার ওয়াজেদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফাইজুল হক সংগ্রাম করোনা পজিটিভি ধরা পড়েছে।

মঙ্গলবার রাতে বরিশাল শেবাচিম হাসপাতালের ল্যাবে পরীক্ষার পরে তাদের করোনা পজিটিভের রিপোর্ট বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য আসে।

এদিকে বুধবার সকালে বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ ও তার স্ত্রী সাবরিনা সিদ্দিকার নমুনা সংগ্রহ করে বরিশাল শেবাচিম হাসপাতাল ল্যাবে পাঠানো হয়েছে।

এ ব্যপারে ইউএনও শেখ আব্দুল্লাহ সাদীদ জানান, গত কয়েকদিন ধরে তার শরীর প্রচন্ড ব্যথা ও জ্বর রয়েছে। এছাড়া তার স্ত্রী সাবরিনা সিদ্দিকার ঘ্রান শক্তি লোপ পাওয়ায় দু’জনের করোনা হয়েছে কিনা তা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা।

এ প্রসঙ্গে বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.এসএম কবির হাসান জানান, মঙ্গলবার রাতে নার্স সাবিনা ইয়াসমিন ও তার স্বামী ফাইজুল হকের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। বুধবার সকালে ইউএনও ও তার স্ত্রীর নমুনা সংগ্রহ করে বরিশালে পাঠানো হয়েছে। এছাড়া নমুনা সংগ্রহ টিমের সদস্য উপজেলার উত্তরকুল কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি সুমন সিদ্দিকী, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র ষ্টাফ নার্স সাবিনা ইয়াসমিন ও তার স্বামী উপজেলার মলুহার ওয়াজেদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফাইজুল হক সংগ্রাম উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে আইসোলেশনে চিকিৎসাধিন রয়েছেন বলেও তিনি জানান।

প্রসঙ্গত উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ দেশে প্রথম প্রাণঘাতি নভেল করোনাভাইরাস সংক্রমনের পরে এর বিস্তার রোধে লকডাউন শুরু হওয়ার পর থেকে ‘ প্রিয়তমা’ স্ত্রী ও ৫ বছরের একমাত্র শিশু কন্যার সান্নিধ্য রেখে মৃত্যুকে পায়ের ভৃত্য মনে করে নাওয়া-খাওয়া,ঘুম ও বিশ্রাম ভুলে রাত-দিন একাকার করে মানবতার সেবায় নিজেকে উৎসর্গ করে দিয়েছেন। নিজ কার্যালয়ে চলছিলেঅ তার অঘোষিত ‘ঘরবসতি’। গভীর রাত পর্যন্ত তিনি তার কার্যালয়ে অবস্থান করে এলাকাবাসীর কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছিলেন।

গত প্রায় ৩ মাস ধরে তিনি উপজেলার এক প্রান্ত থেকে অপর প্রান্ত লকডাউন ও হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা,করোনা আক্রান্ত রোগীদের উন্নত চিকিৎসার ব্যবস্থাকরণ,এলাকাবাসীকে সচেতন করা,পুলিশ,চিকিৎসক ও সাংবাদিক সহ আপামর জনসাধারণের মাঝে পিপিই,হ্যান্ড স্যানেটাইজার,সাবান ও মাস্ক সহ বিভিন্ন করোনা সুরক্ষা উপকরণ বিতরণ,বাজার মনিটরিং,মোবাইল কোর্ট পরিচালনা এবং সর্বোপরি কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের দরিদ্র পরিবারের মুখে খাবার তুলে দিতে প্রাণন্তকর চেষ্টা চালিয়ে গেছেন তিনি। এছাড়া তিনি মাদার অব হিউম্যানিটি প্রধানমন্ত্রীর পক্ষে স্থানীয় সংসদ সদস্য মো. শাহে আলম ও উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুকের সঙ্গে ঘরে ঘরে নিত্য প্রয়োজনীয় খাদ্য ও পণ্য সামগ্রী পৌঁছে দিতে অগ্রণী ভূমিকা পালণ করেন।

এদিকে খাবার বিতরণকালে তিনি দুস্থদের মুখে নিজ হাতে মাস্ক পড়িয়ে দিয়ে আবার কখনও রোদের তীব্র তাপ থেকে তাদের রক্ষা করতে মাথায় ছাতা ধরে দাঁড়িয়ে থেকে গরীবের জন্য তার অকৃপন ভালোবাসা প্রকাশ করে মহানুভবতার পরিচয় দিয়েছেন।এ মহাদূর্যোগ মুহূর্তে নিরন্তকরভাবে এলাকাবাসীর পাশে দাঁড়িয়ে তিনি দলমত শ্রেণী-পেশা নির্বিশেষে সকল মহলের প্রশংসা কুড়িয়ে প্রকৃত ‘মানবতার ফেরিওয়ালা’ হিসিবে অভিহিত হয়েছেন। তার অসুস্থতার খবর শুনে এলাকাবাসীও সমব্যথি। সবার প্রত্যাশা মানবদরদী এ মানুষটির করোনা পজিটিভি নয় নেগেটিভ রিপোর্ট আসবে এবং তিনি সুস্থ হয়ে আবার মানবতার সেবায় ব্রতি হবেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp