বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বামনায় বিদ্যালয়ের খেলার মাঠ দখল করে প্রভাবশালীদের দোকান নির্মাণ

মোঃ জহিরুল আলম রুমি, বামনা (বরগুনা) সংবাদদাতা :: বরগুনার বামনা উপজেলার এতিহ্যবাহী রামনা শের-ই-বাংলা বহুমুখী সমবায় মাধ্যমিক বিদ্যালয়ের খেলার মাঠ নষ্ট করে দোকান ঘর নির্মাণের অভিযোগ উঠেছে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাকির হোসেন ও সভাপতি মোঃ মোস্তাফিজুর রহমান নাবিলের বিরুদ্ধে। প্রাক্তন শিক্ষার্থীরা প্রতিকার চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখি করছেন এবং উপজেলা নির্বাহী অফিসার ও শিক্ষা অফিসারের নিকট অভিযোগ দিয়েছেন।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, বিদ্যালয়ের সামনে একটি মনোরম পরিবেশে খেলার মাঠ রয়েছে। মাঠের দক্ষিণ পাশ দিয়ে রামনা লঞ্চঘাট ও ডৌয়াতলা বাজার গামী একটি সড়ক রয়েছে। সড়কের পাশেই খেলার মাঠ নষ্ট করে দোকান ঘর নির্মাণ করার জন্য একাধিক তাল গাছ কর্তন করা হয়েছে। প্রক্তন শিক্ষার্থী দোকান ঘর নির্মাণে বাধা প্রদান করেছেন বলে জানা যায়। প্রধান শিক্ষকের বিরুদ্ধে একটি গুরুতর অভিযোগ রয়েছে তিনি বিদ্যালয়-কাম-সাইক্লোন শেল্টারের দ্বিতীয় তলা দখল করে পরিবার পরিজন নিয়ে বসবাস করছেন। এতে শিক্ষার্থীদের পাঠ দানে বিঘœ হচ্ছে এবং দূর্যোগে আশ্রয় নিতে সাধারণ জনগণের অসুবিধা হচ্ছে।

এ ব্যাপারে প্রধান শিক্ষক মোঃ জাকির হোসেন বলেন, বিদ্যালয়ের আয়ের স্বার্থে ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক দোকান ঘর নির্মাণ করা হচ্ছে।

জেলা শিক্ষা অফিসার মোঃ শাহাদাৎ হোসেন বলেন, বিদ্যালয়ের খেলার মাঠ নষ্ট করে দোকান ঘর নির্মাণ করা যাবে না এবং বিদ্যালয়-কাম-সাইক্লোন শেল্টারের রুম দখল করে পরিবার পরিজন নিয়ে প্রধান শিক্ষক থাকতে পারবেন না। আমি অভিযোগ পাইনি। অভিযোগ পেলে এ ব্যাপারে ব্যবস্থা নিবো।

উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা সুলতানা জানান, আমি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন দাখিল করার জন্য বলেছি। প্রতিবেদন পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp