বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ববিতে শিক্ষার্থীদের মানব বন্ধন-বিক্ষোভ মিছিল

ববি প্রতিনিধি :: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) অষ্টম ব্যাচের শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের বহিষ্কারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

গতকাল বুধবার বেলা সোয়া ১২টায় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুম্মান হোসেন, জান্নাতুল ফেরদৌস, মেহেদী হাসান, জিহান মাহমুদ, ফাহিম হোসেন পিয়াস, জিহাদ রানা প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, দুর্বৃত্তরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর মঙ্গলবার বিকেলে হামলা চালায়। হামলায় ধারালো অস্ত্রের আঘাতে আমাদের পাঁচ সহপাঠী আহত হয়, যারা এখন হাসপাতালে চিকিৎসাধীন।

এ সময় শিক্ষার্থীরা ক্যাম্পাসে গুজব ছড়ানো, লোকালিজম বন্ধ করাসহ অনতিবিলম্বে হামলাকারীদের বহিষ্কারের মাধ্যমে ক্যাম্পাসকে সন্ত্রাসমুক্ত করার দাবি জানান। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন। সার্বিক বিষয়ে কলেজ ছাত্রলীগের নেতা মহিউদ্দিন আহমেদ সিফাত জানান, বিষয়টি ছাত্রলীগের কোনো বিষয় নয়, এটি সম্পূর্ণ সিনিয়র ও জুনিয়রদের দু’টি ব্যাচের অভ্যন্তরীণ কোন্দল। বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সুব্রত কুমার দাস বলেন, এ ঘটনায় নেওয়া হচ্ছে যথাযথ ব্যবস্থা, বেলা সাড়ে ১১টায় প্রক্টোরিয়াল বডি একটি সভা করেছে।

যে সভায় গোটা বিষয় নিয়ে আলোচনা এবং সৃষ্ট অনাকাঙ্খিত ঘটনার কারণ খুঁজে বের করা হয়েছে। জড়িতদের মোটামুটি শনাক্ত করা হয়েছে। এসব ঘটনার বিষয় উপাচার্যকে জানানো হয়েছে বলেও জানান তিনি। এদিকে বরিশাল মেট্রোপলিটনের বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তালুকদার বলেন, ক্যাম্পাসে আইন-শৃঙ্খলা রক্ষায় জোরালো পদক্ষেপ নেওয়া হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp