বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বিসিসিতে শিশু ও যুবদের কল্যাণে বাজেট বৃদ্ধির দাবি

করোনা মহামারীকালীন শিশু ও যুব কল্যাণে বরিশাল সিটি কর্পোরেশনের বাজেটে ওয়ার্ডভিত্তিক সুনির্দিষ্ট অর্থ বরাদ্দ বৃদ্ধির দাবিতে মেয়র বরাবর সাত দফা সুপারিশ করেছে বরিশাল শিশু ও যুব ফোরাম। বরিশাল শিশু ও যুব ফোরাম স্বেচ্ছাসেবী সংগঠন হিসাবে বরিশাল সিটিতে শিশু ও যুবদের কল্যাণে কাজ করে।

বৃহস্পতিবার (২৩ জুলাই) বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী মোঃ ইসরাইল হোসেনের কাছে স্মারকলিপি হস্তান্তর করেন বরিশাল শিশু ফোরামের সদস্য রাহিমা ইসলাম মিম, যুব ফোরামের সভাপতি মোঃ আবু সুফিয়ান শেখ এবং ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের সমন্বয়কারী সোহানুর রহমান। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বরিশাল এপির স্পন্সরশীপ ও চাইল্ড প্রটেকশন অফিসার চার্চিল দাস।

সুপারিশগুলো হলো- বরিশাল সিটি কর্পোরেশনে শিশুদের সুরক্ষার জন্য খাতভিত্তিক সুনির্দিষ্ট বাজেট বরাদ্দ অব্যাহত রাখা, খুলনা সিটি কর্পোরেশনে অবস্থিত জনগণের মাঝে কোভিড-১৯ বিষয়ক সচেতনতাসহ বাল্যবিবাহ ও শিশুশ্রম বন্ধে মাইকিং এবং সচেতনতামূলক কার্যক্রমের ব্যবস্থা করা, বরিশাল সিটি কর্পোরেশনে শিশুদের জন্য আলাদা আলাদা ডাটাবেজ প্রণয়ন, সামাজিক সুরক্ষা বেষ্টনী প্রকল্পের আওতায় শিশুশ্রমে নিয়োজিত শিশু পরিবার, প্রতিবন্ধী ও ঝুঁকিপূর্ণ শিশু পরিবারের জন্য বরাদ্দের পরিমাণ বৃদ্ধি, মহামারীকালীন স্বাস্থ্যখাতে শিশুদের জন্য আলাদা বাজেট বরাদ্দ রাখা, যাতে করোনা মহামারীকালীন কোনো শিশুই স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত না হয়, যুবকদের জন্য প্রশিক্ষণখাতে বিশেষ বরাদ্দ রাখা এবং এই সময়ে যুবকরা যাতে ঘরে বসে উপার্জন করতে পারে সেজন্য বিশেষ অনলাইন ট্রেনিংয়ের ব্যবস্থা করা।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp