বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বেক্সিমকো ইসলামিক আইকনে চ্যাম্পিয়ন ভোলার আদনান

হাসনাইন আহমেদ হাওলাদার, বোরহানউদ্দিন সংবাদদাতা ::: নতুন প্রজন্মের আলেমে দ্বীন হবে আধুনিক চিন্তাশীল, দেশপ্রেমী, হবে বিজ্ঞানমুখী ইসলামিক স্কলার। এই লক্ষকে সামনে রেখে গার্ডিয়ান রিসার্চ ফাউন্ডেশনের উদ্যোগে আলেমেদ্বীন ও কলেজ-বিশ্ববিদ্যালয়ের ইসলামিক ট্যালেন্টদের নিয়ে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হয়েছে মেগা রিয়েলিটি শো ‘বেক্সিমকো ইসলামিক আইকন সিজন’-২।

রমজানের পুরো মাসজুড়ে এটিএন বাংলায় রাত ১০টার সংবাদের পর এই অনুষ্ঠান প্রচারিত হয়। প্রতিযোগিতার মূল অংশ এটিএন বাংলা ছাড়াও দেশীয় ও আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে অনুষ্ঠানটি একযোগে প্রচারিত হয়।

ঢাকাসহ সারাদেশ থেকে অংশ নেওয়া হাজার হাজার প্রতিযোগীর মধ্য থেকে ৬০ জন মেধাবীকে নেওয়া হয় সপ্তাহব্যাপী প্রশিক্ষণের জন্য। প্রশিক্ষণ শেষে সেরা ৪৮ জন মেধাবী প্রতিযোগী টিভি রাউন্ডে সুযোগ পায়।

গ্রান্ড ফাইনালে ৪ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন, সবাইকে অবাক করে দিয়ে ফাইনালে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন ভোলা জেলার মোঃ আদনান। আদনান ১ম স্থান অধিকার করে অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশের বিশিষ্ট আলেম মাওলানা মোঃ কামাল উদ্দিন জাফরীর কাছ থেকে ১০ লক্ষ টাকার পুরষ্কার গ্রহণ করেন।

সে ভোলার বোরহানউদ্দিন উপজেলার বড়মানিকা ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে অবস্থিত খানকায়ে বশিরিয়া বাটামারা দরবার শরীফের প্রয়াত পীর আলহাজ্ব মাওলানা মোঃ বশির উল্লাহ (রহঃ) এর নাতি এবং বর্তমান গদিনীশিন পীর ভোলা জেলার বিখ্যাত আলেম দ্বীন হযরত মাওলানা মোঃ মুহিবুল্লাহ পীর সাহেবের সুযোগ্য কনিষ্ঠ সন্তান। মোঃ আদনান বোরহানউদ্দিন কামিল মাদ্রাসার প্রাক্তন ছাত্র ছিলেন, বর্তমানে সে ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়ায় আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগে অধ্যায়নরত।

ইসলামিক আইকনের চেয়ারম্যান খালিদ সাইফুল্লাহ বকসী’র সভাপতিত্বে প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ইসলামিক স্কলার অধ্যক্ষ সাইয়েদ কামাল উদ্দিন আব্দুল্লাহ জাফরী ও দেশের বিশিষ্ট ইসলামিক স্কলারগণ। এই আয়োজনের টাইটেল স্পন্সর বেক্সিমকো এবং পাওয়ার্ড বাই স্পন্সর বিএম এলপি গ্যাস।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp