বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ভোরের কাগজের সম্পাদকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে বরিশালে সাংবাদিকদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক ::: দেশের শীর্ষ স্থানীয় দৈনিক ভোরের কাগজের প্রকাশক সাবের হোসেন চৌধুরী ও সম্পাদক শ্যামল দত্তসহ ৫ জনের বিরুদ্ধে কুমিল্লার আদালতে মিথ্যা মামলা দায়ের করার প্রতিবাদে এবং মামলা প্রত্যাহারের দাবিতে বৃহস্পতিবার বিকেল ৫টায় শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সম্মুখে মানববন্ধন কর্মসূচি পালন করেন সাংবাদিকরা।

এ সময় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, দেশের প্রধানমন্ত্রী যেখানে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন সেখানে একজন মাদক ব্যবসায়ী কিভাবে একটি স্বনামধন্য পত্রিকার প্রকাশক ও সম্পাদকের বিরুদ্ধে মিথ্যা মানহানী মামলা দায়ের করেন। শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস.এম জাকির হোসেন বলেন, শ্যামল দত্ত সাংবাদিকদের একজন শিক্ষাগুরু। তার মতো একজন প্রথিতযশা সাংবাদিকের বিরুদ্ধে মাদক ব্যবসায়ীর দায়ের করা মিথ্যা মামলার বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে তিনি বলেন, অবিলম্বে এ মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে, নয়তো বরিশাল থেকে দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে। এছাড়া এ বিষয়ে সুষ্ঠু তদন্তেরও দাবী জানান তিনি।

মানববন্ধনে বক্তারা আরো বলেন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার বিরুদ্ধে মানহানী মামলা দায়ের করে সংবাদপত্রের কন্ঠরোধ করা যাবে না। প্রধানমন্ত্রীর কার্যালয়ের তথ্যের ভিত্তিতে সংবাদ প্রকাশ করায় যিনি এ মামলা দায়ের করেছেন তিনি এর মাধ্যমে প্রমান করেছেন যে তিনি সত্যিকার মাদক ব্যবসায়ী। অবিলম্বে এধরণের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান বক্তারা।

দৈনিক ভোরের কাগজ পত্রিকার বরিশাল প্রতিনিধি এম.কে. রানা এর উপস্থাপনায় অনুষ্ঠিত মানববন্ধনে উপস্থিত ছিলেন শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র এর বরিশালের সভাপতি ও মোহন টেলিভিশনের বরিশাল ব্যুরো প্রধান শামীম আহসান, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের পাঠাগার সম্পাদক খান রুবেল, ঢাকা পোস্ট এর বরিশাল ব্যুরো প্রধান সৈয়দ মেহেদি হাসান, বাংলাদেশ টু’ডে’র বরিশাল ব্যুরো প্রধান ইঞ্জিনিয়ার জিহাদ রানা, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি বরিশালের সভাপতি মাসুদ রানা, সাধারণ সম্পাদক আরিফ হোসেন, দৈনিক আজকের তালাশ পত্রিকার প্রকাশক ও সম্পাদক মারুফ হোসেন, নিউজবাংলা’র বরিশাল প্রতিনিধি তন্ময় তপু, বাংলাদেশের আলো পত্রিকার বরিশাল ব্যুরো প্রধান এইচ.আর হিরা, লন্ডন টাইমস নিউজ এর বরিশাল প্রতিনিধি এবিএম তারেক, ভোরের কাগজ পত্রিকার বাবুগঞ্জ প্রতিনিধি শফিক আহম্মেদ, ভোরের কাগজ পত্রিকার বাকেরগঞ্জ প্রতিনিধি মোহসীন মোল্লা, ভয়েস অব বরিশাল’র সম্পাদক এইচএম হেলাল, সুমাইয়া জিসান, মোঃ মনিরুজ্জামান, ইমরান হোসেন, খান রাসেল, শহিদুল ইসলাম, এমআর শুভ, সিদ্দিক, সাব্বির, লিটন বায়েজীদ, আবু বকর সিদ্দিক সহ অন্যান্য সাংবাদিকবৃন্দ।

উল্লেখ্য, মাদকবিরোধী অভিযানের আগে ২০১৮ সালের ৯ জানুয়ারি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে শীর্ষ মাদক কারবারি ও এর পৃষ্ঠপোষকদের একটি তালিকা তৈরি করা হয়। এই তালিকায় কুমিল্লা সিটি নির্বাচনে মেয়র প্রার্থী আরফানুল হক রিফাতের নাম রয়েছে। এমন তথ্যের ভিত্তিতে গত ১৫ মে ২০২২ ভোরের কাগজে ‘কুমিল্লার শীর্ষ মাদক কারবারি রিফাত এখন নৌকার কান্ডারি’ শীর্ষক একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp