বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ভোলায় নিখোঁজ ২৯ জেলের পরিবারে শোকের মাতম

নিউজ ডেস্ক :: বঙ্গোপসাগরে মাছ ধরা ট্রলার ডুবির ৪ দিন পরও ভোলার চরফ্যাশনের নিখোঁজ ২৯ জেলের এখনো কোনো সন্ধান পাওয়া যায়নি। নিখোঁজ ওই পরিবারে চলছে এখন শোকের মাতম। স্বজনদের কান্না যেন থামছে না। কিন্তু নিখোঁজ জেলেদের উদ্ধারে প্রশাসেনর পক্ষ থেকে কোনো খোঁজ নিচ্ছে না বলে অভিযোগ করা হয়।

এলাকাবাসী জানান, গত ২ জুলাই ভোলার চরফ্যাসন উপজেলার সামরাজ মৎসঘাট থেকে মনির মাঝি ও মামুন মাঝির ২টি ট্রলার ২৮ জেলে নিয়ে গভীর সমুদ্রে মাছ শিকারে যায়। গত শনিবার ভোরে ঝড়ের কবলে পড়ে ওই ট্রলার ২টি নিখোঁজ হয়। কিন্তু ডুবে যাওয়া মামুন মাঝির ট্রলারের ১৩ জেলে উদ্ধার হলেও মনির মাঝির ট্রলারের জেলেদের কোনো সন্ধ্যান পাওয়া যায়নি। তাদের ভাগ্যে কি ঘটেছে তা নিশ্চিত করে বলতে পারেনি কেউ।

অপরদিকে প্রত্যক্ষদর্শী জেলে হোসেন জানান, শনিবার ভোরে ঝড়ের কবলে পড়ে দুলারহাট থানার নুরাবাদ ও আহাম্মদপুর ইউনিয়নের ১৪ জেলে সাগরের ৭ বান নামক এলাকায় শাজাহান মাঝির ট্রলারে ডুবে যায়। কিন্তু নিখোঁজ জেলেদের কোনো সন্ধান না যায়নি।

স্থানীয় প্রশাসন বলছে, এখন পর্যন্ত ২৯ জেলে নিখোঁজ। নূরাবাদ, আহাম্মদপুর, ফরিদাবাদ, মাদ্রাজ এলাকায় নিখোঁজ জেলেদের পরিবারের আহাজারিতে হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা ঘটে। নিখোঁজ জেলে পরিবারের অভিযোগ, তারা নিজেরাই ট্রলার নিয়ে নদীতে খোঁজাখুঁজি করছে। কোস্টগার্ড দক্ষিণ জোনাল অফিস ভোলা হওয়া স্বত্বেও কোনো স্তরের প্রশাসনের কোনো তৎপরতা নেই।

এদিকে চরফ্যাসনের দুলার হাট থানার ওসি মিজানুর রহমান পাটওয়ারী জানান, প্রশাসনের পক্ষ থেকে নৌবাহিনী ও কোস্টগার্ড উদ্ধার তৎপরতা চালাচ্ছে। আমারা সবাই এ বিষয়ে তৎপর আছি।

চরফ্যাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন জানান, আমরা উদ্ধার তৎপরতা চালানোর পাশপাশি নিখোঁজ জেলে পরিবারের পাশে দাঁড়িয়েছি। আমরা সবাই এ বিষয়ে তৎপর আছি। সকল পরিবারের মাঝে চাল বিতরণ করা হয়েছে। আমাদের কোনো গাফিলতি নেই তাদেরকে উদ্ধারের জন্য। এদিকে জেলে পরিবারের সদস্যরা এখন নিখোঁজ স্বজনদের প্রতীক্ষার প্রহর গুনছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp