বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

মঠবাড়িয়ায় বিদ্যালয় ভবন পরিত্যক্ত ঘোষনা, বরাদ্দ নেই নতুন গৃহ নির্মানের

মো. শাহজাহান, মঠবাড়িয়া :: পিরোজপুরের মঠবাড়িয়ায় ১৪৩ নং চড়কগাছিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবনটি পরিত্যক্ত ঘোষনা করা হয়েছে।ঝুঁকিপূর্ন ভবনে পাঠদান সংক্রান্ত প্রাপ্ত তথ্যের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে আকষ্মিক পরিদর্শন করা হয় এবং পরিস্হিতি বিবেচনায় শিক্ষার্থী ও শিক্ষক শিক্ষার্থীদের স্বার্থে ২০ মে তাৎক্ষনিক পরিত্যক্ত ঘোষনা করে আপদকালীন অস্হায়ী নতুন গৃহ নির্মানের জন্য ৩ লক্ষ টাকা বরাদ্দের জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের নিকট সুপারিশ করা হয়। কিন্তু অদ্যবধি কোন বরাদ্দ না পাওয়ায় চরমভাবে ব্যাহত হচ্ছে পাঠদান।

ভবনটি পরিত্যক্ত ঘোষনার পর নতুন ভবন নির্মানের জন্য সচিব,প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকাসহ সংশ্লিষ্ট কতৃপক্ষের নিকট অনুলিপি সদয় অবগতি ও প্রয়োজনীয় কার্যার্থে প্রেরণ করা হয় যাহার স্মারক নং ৫৪১/১৩, তাং ২১-৫-১৯। মঠবাড়িয়া উপজেলা শিক্ষা অফিসার মো.আবুল কালাম আজাদ উক্ত অনুলিপি প্রেরণ করেন।
এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নুল আবেদিন জানান, “আপদকালীন অস্হায়ী নতুন গৃহ নির্মানের জন্য ৩ লক্ষ টাকা বরাদ্দ হলে পাঠদানের পরিবেশ তৈরি হবে।”
উপজেলা শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ জানান, “নতুন ভবন নির্মানের অগ্রগতি সম্পর্কে সংশ্লিষ্ট ইন্জিনিয়ার বলতে পারবেন।অস্হায়ী গৃহের জন্য কয়েক দিনের মধ্যেই কিছু বরাদ্দ দেওয়া হবে।”
জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন বলেন, বিদ্যালয়টিতে  নতুন ভবন যাতে দ্রুত নির্মান হয় সে জন্য চেষ্টা করব।”
শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp