বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

মসজিদে ছবিযুক্ত ব্যানার টানিয়ে দোয়া-মোনাজাত, সমালোচনার ঝড়

নিজস্ব প্রতিবেদক :: বরিশালের মেহেন্দিগঞ্জের ৩নং চর এককরিয়া ইউনিয়নে আওয়ামী লীগের উদ্যোগে মসজিদে ছবি সম্বলিত ব্যানার টানিয়ে দোয়া মোনাজাতের অনুষ্ঠানের ঘটনাকে কেন্দ্র করে এলাকাবাসীর মধ্যে ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে।

জানা গেছে, বুধবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে শান্তির হাট জামে মসজিদে স্থানীয় সংসদ সদস্য পংকজ দেবনাথের রোগমুক্তি কামনা করে দোয়া মোনাজাতের আয়োজন করা হয়।

দোয়া মোনাজাত অনুষ্ঠানে মসজিদের ভেতরে টানানো হয় ছবি সম্বলিত ব্যানার। এ নিয়ে ওই সময় দোয়া মোনাজাতে আগত মুসল্লিরা ভয়ে মুখ না খুললেও সন্ধ্যা থেকে মসজিদে ছবি লাগানোর ঘটনায় এলাকায় সমালোচনার ঝড় ওঠে। এমনকি ছবিটি সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ছবিটি নিয়ে সোস্যাল মিডিয়া ফেসবুকে নানান মন্তব্য এসেছে। কেউ কেউ বলছেন- অতি উৎসাহী হয়েই ধর্মের কোন আইন কানুন মানছেন না ওই নেতার অনুসারীরা। আবার কেউ কেউ বলছেন পরিকল্পিতভাবে এমপি পংকজ দেবনাথের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য মসজিদে ছবি সম্বলিত ব্যানার টানানো হয়েছে এবং এর ছবি তুলে ফেসবুকে আপলোড করা হয়েছে। অনেকে আবার এহেন কান্ডে দিক্কার জানিয়েছেন।

এদিকে ইসলামে ছবি হারাম। যে ঘরে ছবি থাকে সে ঘরে রহমতের ফেরেস্তা প্রবেশ করে না” এমন হাদিস জানা থাকা সত্বে ধর্মীয় এই পবিত্র ঘরে কিভাবে ছবি সম্বলিত ব্যানার টানিয়ে আলোচনা ও দোয়া মোনাজাতের করা হয় এমন প্রশ্ন তুলেছেন ধর্মপ্রাণ মুসুল্লিরা।

এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক মুসুল্লি ছবি দিয়ে দোয়া মোনাজাত অনুষ্ঠানে নিজেদের অসন্তুষ্টির কথা জানিয়ে বলেছেন, ‘এ কাজ করা ঠিক হয়নি, আমরা কি বলমু। তারা বড় বড় নেতার লোকজন।’

দোয়া মোনাজাত পরিচালনাকারী মসজিদের ইমাম বলেছেন, মসজিদে ছবি লাগানো ঠিক না। হঠাৎ করে দলীয় অনেক লোকজন এসে ব্যানারটি টানিয়ে দেয়। আমি তাৎক্ষনিক কোন প্রতিবাদ করতে পারিনি।

এব্যাপারে দোয়া মোনাজাতে উপস্থিত উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মোঃ রুহুল আমিন পলাশ প্রথমে বিষয়টি এড়িয়ে যেতে চাইলেও তার উপস্থিতির কথা জিজ্ঞেস করলে তিনি বলেন, আমি ব্যানার টানানোর ব্যাপারে কিছুই জানিনা। ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ ব্যানারটি টানিয়েছে।

এ ব্যাপারে ৩নং চর এককরিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মকিম তালুকদার বলেন, এই মসজিদে দোয়া মোনাজাতে অনুষ্ঠানে আমি ছিলাম না। আমাকে না জানিয়ে করেছে অনুষ্ঠানটি করেছে রুহুল আমিন পলাশ। ঐখানে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদকও ছিলনা।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp