বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

মিথ্যা মামলায় খালেদা জিয়াকে বন্দি রাখা হয়েছে : বরিশালে ফকরুল

নিজস্ব প্রতিবেদক ::: কেন্দ্রীয় বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর বলেছেন, এরশাদ সরকারের আমলে এদেশের গণতন্ত্র নষ্ট করা হয়েছে।  যে সৈরাচারি সরকারের বিরুদ্ধে আন্দোলন করে আমরাই দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছি। কিন্তু আজ আওয়ামীলীগ তাদের পাশেই রয়েছে। অথচ ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে যে নারী পাক হানাদার বাহিনীর কাছে বন্ধি ছিলো, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার কাজ করে গেছে, সুখে দুঃখে দেশের মানুষের জন্য ভেবেছেন, কাজ করেছেন আজ তিনিই জেলে রয়েছেন।

বৃহষ্পতিবার (১৮ জুলাই)বিকেল ৩ টায় বরিশাল নগরের বান্দরোডস্থ হেমায়ে উদ্দিন কেন্দ্রিয় ঈদগাহ মাঠে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে অনুষ্ঠিত বিভাগীয় সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় বিএনপির মহাসচিব আরো বলেন, বর্তমান আওয়ামী সরকার ১ যুগেরও বেশি সময় ধরে দেশে যে তান্ডব চালিয়েছে তা নজিরবিহীন।  এই সময়ে আমাদের কতো নেতা-কর্মী নিহত হয়েছেন, আহত হয়েছেন, গুম হয়েছেন তা বলে শেষ করা যাবে না। গুম হওয়া নেতা-কর্মীদের স্ত্রী-সন্তান, বাবা-মা অপেক্ষায় রয়েছেন যে ফিরে আসবে হয়তো। কিন্তু সেই স্বামী, বাবা কিংবা সন্তান তো আর ফিরে আসে না।  রাষ্ট্র আজ বসবাসের অনুপযোগী করে রাখা হয়েছে।

 

তিনি বলেন, মিথ্যে মামলা দিয়ে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে বন্দি রাখা হয়েছে। যে মামলার কোন ভিত্তি নেই।  এদেশের মানুষ অবিলম্বে তার মুক্তি চায়। আমারা সবদিক থেকে চেষ্টা করছি কিন্তু আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে।  এখন ঘুরে দাড়াতে হবে, ঐক্যবদ্ধ হতে হবে। আমাদের নতুন আন্দোলনের সূচনা বরিশাল থেকেই শুরু হয়েছে আজ।

 

মির্জা ফকরুল বলেন, সরকার বিচার বিভাগে আজ হস্তক্ষেপ করছে। পুলিশ প্রশাসনকে পকেটে পুরে রেখেছে। লুকোচুরি ও কারসাজির মধ্য দিয়ে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে আওয়ামীলীগ।  দেশে আজ শিশু থেকে শতবর্ষী নারী ধর্ষনের শিকার হচ্ছে। খবরের কাগজ খুললেই হত্যা আর হত্যার সংবাদ। আদালতেও কেউ নিরাপদ নয়, বিচারকের সামনেই হামলার শিকার হতে হচ্ছে। দেশে কোন বিচার ব্যবস্থা নেই। তিনি বলেন, বাজেটে জনগনের পকেট কাটা ছাড়া আর কিছুই নাই। যেখানে কৃষকেরা ধানের মূল্য পায়না সেখান সরকারি কর্মকর্তাদের বেতন দিন দিন বেড়ে যাচ্ছে।

 

তিনি বলেন, দুদকের একজন কর্মকর্তা নাকি বলেছেন, সরল মনে ঘুষ খেলে সেটা যায়েজ কিন্তু যিনি দূর্নিতী করেননি তিনি কেন কারাগারে। আমরা নিয়মতান্ত্রিক আন্দোলনে বিশ্বাসী, আমরা গণতন্ত্রে বিশ্বাসী আমরা ভোটের নির্বাচনে বিশ্বাসী। ক্ষমতাসীনদের বলবো জনগনের মধ্য দিয়ে যে ভাষা উচ্চারিত হচ্ছে তা চোখের মধ্য দিয়ে বোঝার চেষ্টা করুণ।

 

বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও সাবেক হুইপ অ্যাডভোকেট মোঃ মজিবর রহমান সরওয়ারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী সেলিমা রহমান,  জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইচ চেয়ারম্যান ও সাবেক প্রতিমন্ত্রী মেজর অবঃ শাহজাহান ওমর-বীর উত্তম, কেন্দ্রীয় কমিটির ভাইচ চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মেজর অবঃ হাফিজ উদ্দিন আহমেদ-বীরবিক্রম, এয়ারভাইচ মার্শাল অবঃ আলতাফ হোসেন চৌধুরী, কেন্দ্রীয় কমিটির ভাইচ চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) ও সাবেক সাংসদ অ্যাডভোকেট বিলকিস জাহান শিরীন, কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) আকন কুদ্দুছুর রহমান, মাহবুবুল হক নান্নু।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp