বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

মেয়র সাদিকের বদৌলতে নতুন রূপে ফিরছে বরিশালের অশ্বিনী কুমার হল

নিনজস্ব প্রতিবেদক ::: প্রায় শত বছরের ইতিহাস ও ঐতিহ্যে ঘেরা বরিশালের অশ্বিনী কুমার হল সংস্কার ও সৌন্দর্য বর্ধনের কাজ প্রায় ৯০ ভাগ সম্পন্ন করেছে বরিশাল সিটি কর্পোরেশন। সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিকচর্চা আরও বেশি বিকশিত করতে সিটি কর্পোরেশনের উদ্যোগ প্রায় ৩০ লাখ টাকা ব্যয়ে এই সংস্কার কাজ সম্পন্ন হচ্ছে। ঐতিহ্যেবাহী অশ্বিনী কুমার হলটিকে সম্পূর্ণ নতুন রূপে নগরীর বাসিন্দাদের উপহার দিবেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

হলটির মধ্যে আসন সংখ্যা বৃদ্ধি করে আধুনিক শীততাপ নিয়ন্ত্রিত করা হচ্ছে। এছাড়াও হলের অভ্যন্তরে অডিটোরিয়ামটিকে অত্যাধুনিক লেজার লাইট ও বিদেশি ফোকাস লাইট দিয়ে সাজানো হচ্ছে।

নাট্যজন সৈয়দ দুলাল বলেন, নগরীর প্রাণকেন্দ্রে অশ্বিনী কুমার টাউন হলটি বরিশালবাসীর কাছে একটি হৃদয়ের স্তম্ভ। বরিশাল ব্রজমোহন (বিএম কলেজ) বিশ্ববিদ্যালয়ের রাজনীতিরও চেতনার কেন্দ্র ছিলো এ অশ্বিনী কুমার হলটি। যা প্রায় ১শ’ বছর ধরে একই রকম অবস্থায় ছিল। বেশ কয়েকবার সংস্কার করা হলেও ভবনের মূল ভিত্তি ঠিক রাখা হয়েছে। হলের আধুনিকীকরণের কাজটি বরিশালবাসীর প্রাণের দাবি।

শহীদ আব্দুর রব সেরনিয়াত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, অশ্বিনী কুমার হলটি হচ্ছে, জাগ্রত বরিশালবাসীর চেতনার প্রতীক। নগরীর প্রাণকেন্দ্রে গড়ে ওঠা এ হলটি ব্রিটিশ আমল থেকে ইতিহাস ও ঐতিহ্যে ঘেরা। এ ধরনের যে কোন কাজকে আমরা ‘শহীদ আব্দুর রব সেরনিয়াত বরিশাল প্রেসক্লাব’-এর পক্ষ থেকে সাধুবাদ জানাই।

বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহম্মেদ বলেন, অচিরেই ঐতিহ্যের স্বরূপ ফিরে পাচ্ছে বরিশালের শতবর্ষীয় ঐতিহাসিক অশ্বিনী কুমার হল। প্রায় ৯০ ভাগ কাজ সম্পন্ন করা হয়েছে। বর্তমানে ফিনিশিংয়ের কাজ চলছে। তিনি আরো বলেন, ফিনিশিংয়ের কাজ শেষ হলেই ঠিকাদার প্রতিষ্ঠান আমাদের কাছে হলটি হস্তান্তর করবেন। তবে খুবই শিগ্রই উন্মক্ত করা হবে হলটি।

এদিকে লক্ষ করা গেছে ৩০ লাখ টাকা ব্যয়ে এই সংস্কার করা হলে অশ্বিনী কুমার হলটি বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের শোক ও শুভেচ্ছা ব্যানারে ডাকা পড়েছে হলটির সৌন্দর্য্য। সেদিকে নজর নেই সিটি কর্পোরেশন কর্তৃপক্ষের। তাই সচেতন নাগরিকদের দাবি হলটির সৌন্দর্য ঠিক রাখতে দলীয় ব্যানারগুলো সরানোর খুবই প্রয়োজন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp