বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

‘মোদীকে এনে মুজিবকে অপমান নয়’, ইসলামী আন্দোলনের বিক্ষোভ

অনলাইন ডেস্ক :: ১৭ মার্চ ঢাকায় মুজিববর্ষের উদ্বোধনের মধ্য দিয়ে শুরু হবে বছরব্যাপী অনুষ্ঠানমালা। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-সহ বিশ্বনেতাদের অনেকেই মুজিববর্ষের এই আয়োজনে যোগ দেবেন। বাংলাদেশের মুক্তিযুদ্ধের একমাত্র অংশীদার ভারত। আর সেই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মুজিববর্ষের অনুষ্ঠানে যোগ দিতে ১৬ মার্চ ঢাকায় আসার কথা। ইতোমধ্যে মোদীর সফরের জন্য বিক্ষোভ দেখানোর কথা জানিয়েছে বাংলাদেশের বেশ কিছু সংগঠন। এরই মধ্যে ইসলামি আন্দোলন বাংলাদেশের শীর্ষ নেতারা এদিন বিক্ষোভ দেখিয়ে বললেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু আওয়ামী লীগ নয়, বাংলাদেশের সম্পদ, গোটা বিশ্বের সম্পদ। সেই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী ‘মুসলিমবিরোধী’ নরেন্দ্র মোদীকে আনা হলে বঙ্গবন্ধুকেই অপমান করা হবে। তাই মোদীকে বাংলাদেশে এনে বঙ্গবন্ধুকে অপমান করার চেষ্টা হলে তা প্রতিহত করা হবে বলেই জানান তাঁরা।

বুধবার বিকেলে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে আয়োজন করা হয়ে মোদীর সফরবিরোধী বিক্ষোভ মিছিলের।
এই পরিস্থিতিতে তাই মোদীর সফরকে নিশ্চিদ্র নিরাপত্তায় ঘিরে ফেলতে চায় বাংলাদেশ সরকার। সেই কারণেই মোদীকে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হবে বলে মঙ্গলবার জানিয়েছিলেন বাংলাদেশের বিদেশমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

এদিন ঢাকা মহানগর (দক্ষিণ) ইসলামী আন্দোলনের আমীর ইমতিয়াজ আলমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন দলটির আমীর সৈয়দ মো. রেজাউল করীম, কেন্দ্রীয় নেতা আব্দুল হক আজাদ, আব্দুল আউয়ালরা। সেখানেই সৈয়দ মো. রেজাউল করীম সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আমরা শ্রদ্ধা করি। ইসলামের গণ্ডির মধ্যে থেকে তাঁর জন্মশতবার্ষিকীর যে প্রোগ্রামগুলো পালন করা হবে, সেখানে ইসলামি আন্দোলন সমর্থন দেবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp